রাজাকার তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম- বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত’

Slider জাতীয় টপ নিউজ


মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সদ্য প্রকাশিত রাজাকারের তালিকা বাতিলের দাবি করেছেন বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী। তিনি বলেছেন, তালিকায় আমার বাবা অ্যাডভোকেট তপন কুমার চক্রবর্তী ও ঠাকুর মা উষা রানী চক্রবর্তীর নাম অন্তর্ভুক্ত করার বিষয়টি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তালিকায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুক্তিযোদ্ধাদের নাম জড়ানোর সঙ্গে যারা জড়িত তাদের শাস্তি দাবি করেছেন মনীষা। একইসঙ্গে এই তালিকা বাতিলেরও দাবি জানান। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব বিষয় তুলে ধরেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র প্রার্থী বাসদ নেত্রী ডা. মনীষা।

মনীষা বলেন, ‘আমার বাবা অ্যাডভোকেট তপন কুমার চক্রবর্তী একজন গেজেটেড মুক্তিযোদ্ধা যার ক্রমিক নং ১১২ পৃষ্ঠা ৪১১৩। তিনি নিয়মিত মুক্তিযোদ্ধা ভাতা ও পেয়ে থাকেন। কিন্তু রাজাকারের তালিকায় তিনি ৬৩ নম্বর রাজাকার! আমার ঠাকুরদা অ্যাডভোকেট সুধির কুমার চক্রবর্তীকে পাকিস্তানি মিলিটারি বাহিনী বাসা থেকে ধরে নিয়ে হত্যা করে। তিনিও ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃত। তাঁর সহধর্মিণী আমার ঠাকুমা উষা রানী চক্রবর্তীকে রাজাকারের তালিকায় ৪৫ নাম্বারে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *