বিএনপির হরতাল এখন ভোঁতা তলোয়ার : সেতুমন্ত্রী

Slider

image_169475.obaidul kader 3

মুন্সীগঞ্জ প্রতিনিধি: বিএনপির হরতাল এখন ভোঁতা তলোয়ার। ধারবিহীন ভোঁতা তলোয়ার দিয়ে সরকার হটাতে চাইছে বিএনপি।  হরতাল ডেকে বিএনপি নেতা-কর্মীরাই মাঠে থাকেন না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তা পদ্মা সেতুর এপ্রোচ সড়ক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি নেতা-কর্মীরা শীতাতাপ নিয়ন্ত্রিত তথা এসি রুমে বসে হরতাল ডেকে দেশের অর্থনীতি ধ্বংস করছে। ভোঁতা তলোয়ারের মতো এই হরতাল ডেকে বিএনপি লাভবান হতে পারবে না।
এ সময় সেতুমন্ত্রী পদ্মা সেতুর কাজের অগ্রগতি দেখে সন্তোশ প্রকাশ করে বলেন, পদ্মা সেতু এখন আর চ্যালেঞ্জ নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টায় পদ্মা সেতু এখন দেশীয় অর্থায়নেই নির্মিত হচ্ছে। পদ্মা সেতু এখন আর অবাস্তব স্বপ্ন নয়। পদ্মা সেতু এখন দিবালোকের মত বাস্তবতা লাভ করেছে। সেতুকে ঘিরে এখন উভয় পারে চলছে বিশাল কর্মযজ্ঞ। এপার-ওপার নিয়ে এখন অনেক কাজ চলছে পদ্মা সেতুর। ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রীজ অনেকদিন আগে থেকে পদ্মা সেতুর মালামাল আনতে শুরু করেছে। প্রতিনিয়তই পদ্মা সেতুর মালামাল আসছে। তিনটি দেশে পদ্মা সেতুর মালামাল তৈরি হচ্ছে। তিনি আরো বলেন, এ সেতুকে কেন্দ্র করে দেশের আকর্ষনীয় পর্যটন কেন্দ্র গড়ে উঠবে পদ্মা পারে। হংকংয়ের ন্যায় শহর হবে সেতুর প্রান্ত ঘিরে। ২০১৮ সালের মধ্যেই এ সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।
পরে মন্ত্রী লৌহজংয়ের কুমারেভোগে পদ্মা সেতুর কনস্টাকশন ইয়ার্ড ঘুরে দেখেন। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) মো. দেওয়ান আব্দুল কাদের, উপসহকারী প্রকৌশলী (সেতু বিভাগ) হুমায়ুন কবীরসহ সেতু ও সড়ক পরিবহন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *