আজ থেকে তিন বিভাগে পেট্রল পাম্পে ধর্মঘট

Slider জাতীয়


আজ রবিবার সকাল ছয়টা থেকে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব পেট্রল পাম্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরুর কথা রয়েছে। এমন খবরের আহ্বানে পেট্রল পাম্পগুলোতে ভিড় বেড়েছে কয়েকগুণ। পেট্রল ও অকটেন সংগ্রহ করার জন্য দীর্ঘ লাইন পড়ে গেছে এসব বিভাগের বিভিন্ন পেট্রল পাম্পে।

তেল বিক্রির কমিশন বৃদ্ধি, পেট্রল পাম্প-সংলগ্ন জমির ইজারা বাতিলসহ ১৫ দফা দাবিতে পেট্রল পাম্পে জ্বালানি তেল বিক্রি, ডিপো থেকে উত্তোলন এবং পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে। গত মঙ্গলবার বগুড়া প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এমন আগাম ঘোষণা দেন পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির একাংশের মহাসচিব এবং পেট্রল পাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্যপরিষদের রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান।

তিনি বলেন, ১৫ দফা দাবিতে ধর্মঘট পালিত হবে। ১৫ দফা দাবি মেনে নিতে গত ৩০ নভেম্বর পর্যন্ত সরকারকে সময় বেধে দেয় হয়। এই সময়ের মধ্যে দাবি মেনে না নেওয়ার প্রেক্ষিতে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী রবিবার ১ ডিসেম্বর থেকে তিন বিভাগে সব পেট্রল পাম্প বন্ধ রেখে ধর্মঘট পালন করা হবে।

জ্বালানি মন্ত্রণালয়ের একটি বৈঠক থেকে আগামী ১৫ ডিসেম্বর আলোচনার প্রস্তাব দেওয়া হয়েছে। এমন প্রস্তাব মেনে না নেওয়ার প্রেক্ষিতে রবিবার থেকে পূর্ব ঘোষণা মোতাবেক দাবি না মেনে নেওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *