সহপাঠীকে উত্ত্যক্তের জের: রাজশাহীতে ছাত্রকে পেটালো ছাত্রীরা

Slider জাতীয় শিক্ষা

রাজশাহী: রাজশাহীতে কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করায় সহপাঠী এক ছাত্রকে মারধর করেছেন সহপাঠী ছাত্রীরা। গত বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। পরে ওই দিন রাতেই মারধরের এ দৃশ্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, কলেজ ড্রেস পরিহিত এক ছাত্রকে তিন ছাত্রী মিলে পেটাচ্ছে। ২৫ সেকেন্ড স্থায়ী ওই ভিডিওতে যে চারজন শিক্ষার্থীকে দেখা যায়, তারা নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী বলে জানিয়েছেন স্থানীয়রা।

কলেজ ক্যাম্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরীক্ষার হল থেকে বের হওয়ার পর মানবিক বিভাগের এক ছাত্র তার এক সহপাঠী ছাত্রীকে অশালীন প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হলে সে ছাত্রীর শরীরে স্পর্শ করার চেষ্টা করে।

এ সময় ওই ছাত্রী সেখান থেকে সরে গিয়ে পাশে থাকা তার সহপাঠী ছাত্রীদের জানান। পরে তারা এসে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করেন। একপর্যায়ে তিনজন ছাত্রী মিলে উত্ত্যক্তকারী ওই ছাত্রকে মারধর করেন। মারধরের এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে তা দ্রুত ছড়িয়ে পড়ে। জানতে চাইলে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদের বলেন, ভিডিওটি দেখার পর আমি শিক্ষার্থীদের চিহ্নিত করে তাদের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি, ওই ছাত্র তার এক সহপাঠীকে উত্ত্যক্ত করেছে। এ ধরনের অপকর্মে জড়িত থাকলে আমরা অবশ্যই অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। তবে এভাবে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া উচিত হয়নি। ভুক্তভোগীরা কলেজের প্রশাসনের কাছে অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নিতাম। তিনি বলেন, ১লা ডিসেম্বর আমি তাদের ডেকেছি। উভয়পক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *