কালীগঞ্জে মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিকের সভাপতিত্বে বধুবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে ১৪, ১৫ ও ১৬ ই ডিসেম্বর তিনদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করার উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন। ১৪ ই ডিসেম্বর সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শিশুমেলা আইডিয়াল স্কুলে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিশুদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন ও ৭ই মার্চের ভাষণের উপর রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৫ ই ডিসেম্বর সন্ধ্যার পর থেকে সকল সরকারি অফিস/ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা ও বর্ণিল সাজে সজ্জিত করা হবে।
১৬ ই ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে কালীগঞ্জ আর.আর.এন পাইলট স্কুল মাঠে ৩১ বার তোপধবনি মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হবে। কালীগঞ্জ উপজেলার চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা এবং সকল সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত/ বেসরকারি/ ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকার উত্তোলন করা হবে। সকাল ৮টার দিকে উপজেলা চত্বর থেকে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালি নিয়ে কালীগঞ্জ আর.আর.এন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মূল অনুষ্ঠানে মিলিত হবে। পাইলট স্কুল মাঠে সকাল ৯ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পরে কালীগঞ্জ উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হবে। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে মুক্তিযোদ্ধাদের নিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বাদ জোহর সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে জনমত সৃষ্টির জন্য আলোচনা সভা, জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে মসজিদে বিশেষ দোয়া এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। কালীগঞ্জ উপজেলার হাসপাতাল ও এতিমখানায় মধ্যে উন্নতমানের খাবার সরবরাহ করা হবে। বিকেলে কালীগঞ্জ পাইলট স্কুল মাঠে স্থানীয় ফুটবল টিমের মধ্যে এবং উপজেলা প্রশাসন বনাম সুশীল সমাজের প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হবে।
ছবির ক্যাপশন ঃ মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *