আইনশৃঙ্খলা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান ‘মোটা অংকের টাকার বিনিময়ে মিথ্যা মামলা দেয় বন বিভাগ’

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর:‘মোটা অংকের টাকার বিনিময়ে বন বিভাগের বিট কর্মকর্তারা সাধারণ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়’ তাদের মিথ্যা মামলায় বহু মানুষ জেলে আছে বলে অভিযোগ করেছেন গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.মাহতাব উদ্দিন।

আজ বুধবার সকালে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এসব অভিযোগ করেন।
তিনি আরো বলেন, যাদের বাড়ির আশে পাশে পাঁচ কিলোমিটারের মধ্যে কোন বনের সম্পত্তি নেই তারাও বন দখলের অভিযোগে মামলার আসামী হয়ে জেলে রয়েছে। আমিও মিথ্যা মামলায় জেলে গিয়ে ভোক্তভোগীদের সাথে কথা বলে জানতে পারি। পরে সরেজমিনে উপজেলার বিভিন্ন গ্রাম ঘুরে এর সত্যতা পাওয়া যায়। টাকার বিনিময়ে সবচেয়ে বেশি মিথ্যা মামলা দিয়েছে রাজেন্দ্রপুর রেঞ্জের আওতায় সদর বিট কর্মকর্তা, শ্রীপুর রেঞ্জের আওতায় শিমলাপাড়া, সাতখামাইর ও গোসিংগা বিট কর্মকর্তা। এছাড়াও রেঞ্জারসহ বনের অনেক অসাধু কর্মকর্তারা এসব মিথ্যা মামলা দেয়ার পেছনে জড়িত।
এসময় তাঁর সাথে এক মত পোষণ করে উপজেলা চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান বলেন, শ্রীপুরে বনের মামলা গুলো হয় একেবারে নিরীহ মানুষের বিরুদ্ধে। এর প্রতিকার ও যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বন বিভাগের উচ্চ পর্যায়ে চিঠি দিয়ে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির পক্ষ থেকে জানানো হবে।

এছাড়াও বন বিভাগের শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা মো.আনিছুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন বিতর্কিত কর্মকাÐের জন্য সভায় উপস্থিত অনেকে সমালোচনা করে বলেন, রেঞ্জ কর্মকর্তা ঠিক মত অফিস করেন না। ফোনে তাকে কখনো পাওয়া যায় না। বন ভূমি দখলের খবর পেয়েও তিনি কোন ব্যবস্থা না নিয়ে দখলদারদের পক্ষ নিয়ে থাকেন। এ পর্যন্ত তিনি শ্রীপুর রেঞ্জের আওতায় বড় কোন দখলদারকে উচ্ছেদ করতে পারেননি।

গণমাধ্যম কর্মীরা জানায়, গত ১৫ নভেম্বর উপজেলার জৈনাবাজারে ককটেল ফাটিয়ে ও গুলি করে দুটি স্বর্ণের দোকান লুট হওয়ার ঘটনায় জানান দেয় আইনশৃঙ্খলা পরিস্থির অবনতি হয়েছে। এজন্য পুরো উপজলোয় নিরাপত্তা জোরদার করা প্রয়োজন।

উপজেলার বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার দাবি জানানোসসহ মহান বিজয় দিবস সুশৃঙ্খল ভাবে উদযাপনের প্রস্তুতিমূলক সভা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মো.মাহতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুরনাহার মেজবা, সহকারি কমিশনার (ভূমি) এমডি শামসুল আরেফিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.লিয়াকত আলী, উপজলো প্রকৌশলী সৈয়দ সবুর আহমেদ, শিক্ষা অফিসার মো.সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম মোহিতুল ইসলাম, জনস্বাস্থের সহকারি প্রকৌশলী তদবীরুলসহ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতাকর্মী ও গণমাধ্যম কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *