সারাদেশে নিরাপত্তা জোরদার

জাতীয়

niraসোমবার বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিভিন্ন সংস্থার সদস্যরা আইন-শৃঙ্খরা রক্ষায় নিয়োজিত থাকবে। গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ায় এবং দলীয় নেতাদের মুক্তি দাবিতে বিএনপি এ হরতাল আহ্বান করেছে।

বাংলাদেশ পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) জালাল উদ্দিন আহমেদ চৌধুরী জানান, যেকোন ধরনের নাশকতামুলক কর্মকান্ড এড়াতে পুলিশ সব সময়ই সতর্ক রয়েছে। একইভাবে হরতালেও যাতে কোন ধরনের বিশৃঙ্খলা বা নাশকতা না ঘটে সেজন্য সতর্ক থাকবে পুলিশ।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, র‌্যাবব তাদের নিয়মিত কাজের পাশাপাশি হরতালেও যাতে কোন ধরনের বিশৃঙ্খলা বা নাশকতামূলক ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখবে। এছাড়া র‌্যাববের গোয়েন্দা টিমও সারাদেশে নজরদারী রাখবে।

এদিকে রোববার বিকেলে রাজধানীর মহাখালীতে শিবিরের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়াও মগবাজারসহ রাজধানীর বেশ কয়েকটি স্থানে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিলের খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ায় এবং বিএনপির নেতাদের মুক্তি দাবিতে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বধীন ২০ দলীয় জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *