দেশবাসীকে সাকিবের পাশে দাঁড়ানোর আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

Slider খেলা জাতীয় ফুলজান বিবির বাংলা


ঢাকা: দেশবাসীকে সাকিব আল হাসানের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। গণমাধ্যমের দ্বারা আন্তর্জাতিক অঙ্গনে যেন সাকিবের নামে কোনো দুর্নাম না ছড়ায় সে বিষয়েও সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে সোশ্যাল মিডিয়া ফেসবুকে এ কথা লেখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর বাংলাদেশের সেরা সম্পদগুলোর একজন সাকিব। তার অবদান এ দেশের ক্রিকেটে অনন্য, পরিসংখ্যানই যা প্রমাণ করে। আইসিসির নিয়ম অনুযায়ী বিসিবি ব্যবস্থা নেবে, তবে নাগরিক হিসেবে প্রত্যেকের উচিত তার পাশে থাকা।’

আইসিসি ইতোমধ্যে সাকিবের ব্যাপারে বিসিবিকে বিস্তারিত জানিয়েছে। তাকে জাতীয় দলের সঙ্গে অনুশীলন না করার নির্দেশনাও দিয়েছে আইসিসি। এ কারণে অসুস্থ বলে জাতীয় দলের অনুশীলনে যোগ দিচ্ছেন না সাকিব। সোমবার বিসিবির একাধিক পরিচালকের সঙ্গে কথা বলে জানা গেছে, সাকিব পরবর্তী সময়ে আকসুকে সহায়তা করায় একটু নমনীয় তারা।

শাস্তি ১৮ মাস নির্ধারণ করা হলেও সাকিব আপিল করলে সেটা কমিয়ে দেওয়ার প্রতিশ্রুতি পাওয়া গেছে। বিসিবির সহযোগিতা চাওয়ার পাশাপাশি সাকিব আইসিসির কাছেও ক্ষমা চেয়ে শাস্তি মওকুফের আবদেন করবেন। আইসিসি দুর্নীতি দমন বিভাগের নিয়ম ও শৃঙ্খলা মেনে চললে এই শাস্তি ছয় মাসে নেমে আসতে পারে। এটাই এক্ষেত্রে সর্বনিম্ন শাস্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *