‘কারো ইন্ধনে নয়, কারো বিরুদ্ধে নয়’

Slider খেলা জাতীয়

ঢাকা: ক্রিকেটারদের চলমান আন্দোলন কোন ব্যক্তির বিরুদ্ধে নয় বলে জানিয়েছে তাদের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। একই সাথে তিনি এই আন্দোলনে কোন ইন্ধনের সম্ভাবনার কথাও নাকচ করে দেন। ক্রিকেটারদের আইনজীবী জোর দিয়ে বলেন, ক্রিকেটাররা নিতান্তই নিজেদের ভবিষ্যত ক্যারিয়ার ও রুটি-রুজির নিশ্চয়তার জন্য এই আন্দোলনে নেমেছেন।

বুধবার সন্ধ্যায় গুলশানের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন আন্দোলনরত ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে তাদের মুখপাত্র হয়ে কথা বলেন আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। লিখিত বক্তব্য পাঠ করার পর তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি জানান, ১৩ দফা দাবি নিয়ে বোর্ডের কাছে ইতোমধ্যেই চিঠি দেয়া হয়েছে।

এসময় এই আইনজীবী বলেন, ক্রিকেটাররা তাদের ভবিষ্যতের নিশ্চয়তা চান। শুধু জাতীয় দল নয়, ঘরোয়া ক্রিকেটের সবগুলো স্তরের ক্রিকেটারদের ভবিষ্যত নিশ্চয়তা দরকার। প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট এ কিংবা প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের পেনশন, ইনজুরি সহায়তা তহবিল, প্রভিডেন্ট ফান্ড, বীমা সুবিধার দাবি করছি আমরা। কারণ অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কা নিয়ে ক্রিকেটে ভালো করা সম্ভব নয়।

আইনজীবী বলেন, ক্রিকেটাররা তাদের ভবিষ্যত ও পরিবারের ভবিষ্যতের নিশ্চয়তা চান। অ্যাকাডেমিক ক্যারিয়ার বিসর্জন দিয়ে ১৬-১৭ বছর বয়স থেকেই একজন উঠতি ক্রিকেটারকে পুরোটা সময় মাঠে দিতে হয়। তাই তার ভবিষ্যত ক্যারিয়ারের নিশ্চয়তা দিতে হবে।

ব্যারিস্টার মোস্তাফিজ বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড উপার্জনের দিক থেকে বিশ্বের মধ্যে প্রথম সাড়ির একটি। এই আয়ের ভাগ ক্রিকেটারদের মধ্যে বন্টন করে দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *