শ্রীপুরে কৃষিতে নারীদের সাবলম্বী করতে নারী সাংসদের কর্মশালা

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে কৃষিতে কাজে নারীদের সাবলম্বী করতে ও টেকসই উন্নয়নের (এসডিজি) বাস্তবায়ন লক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

(১৮ অক্টোবর শুক্রবার) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসীর উদ্যোগে শ্রীপুর পৌর এলাকার এমপি ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় কৃষিতে কাজ করতে আগ্রহী শ্রীপুর পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড থেকে শতাধিক নারীরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় নারীদের কৃষি কাজে সাবলম্বী করতে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ। অর্থনৈতিক ভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়ে সাংসদ অধ্যাপিকা রুমানা আলী বলেন, সরকারের টেকসই উন্নয়ন (এসডিজি) বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা সকলে এক সাথে কাজ করবো। দারিদ্রতা দূর করতে নারীদের বেশি করে কৃষি কাজে আসতে হবে। সরকারের ৪৪টা মন্ত্রণালয় যেখানে সাধারণ মানুষদের সেবা ও সহযোগিতা করার জন্য। এর মধ্যে কৃষি মন্ত্রণালয় বিশেষ করে নারীদের কৃষি কাজে আনতে অনেক ধরণের প্রকল্প গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে বিল্পব ঘটিয়েছে। কৃষিতে বাংলাদেশ আজ সাবলম্বী। কৃষিতেও অপ্রতিরোধ্য অগ্রযাত্রা। এরপর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নারীদেরকে কৃষিতে সাবলম্বী করতে ধারাবাহিক কর্মশালা হবে।

আর এই অগ্রযাত্রা অংশীদার হওয়ার জন্য সকল নারীদের কৃষিতে বিশেষ প্রশিক্ষণ ও আর্থিক অনুদান দেয়ার জন্য সাংসদ অধ্যাপিকা রুমানা আলী টুসী কর্মশালায় অংশগ্রহণ করা সকল নারীদের নামের তালিকা করেন।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.জাকিরুল হাসান জিকুসহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *