কালীগঞ্জে ভোক্তা অধিকার আইনে ৮ টি প্রতিষ্ঠানকে অর্থদন্ড

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ পৌর বাজার,তুমলিয়া রেলগেট, বক্তারপুর মার্কেটে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় তিনটি খাবার হোটেল, চারটি মিষ্টির দোকান, একটি ফুড প্রোডাক্টস ও থেকে ৫৬ হাজার টাকা অর্থদÐ আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ গাজীপুর জেলার সহকারী পরিচালক রিনা বেগমের নেতৃত্বে উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক দেব প্রসাদ মিত্র, পেশকার প্রদীপ দেব এবং থানা পুলিশের সহযোগিতায় ওই সব এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

কালীগঞ্জ পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে ৪৬ এর ধারায় ওজনে কারচুপির অপরাধে আদর্শ মিষ্টান ভান্ডার, কুমিল্লা মিষ্টান্ন ভান্ডার ও বক্তারপুর মার্কেটে রতন ঘোষ ও প্রদীপ ঘোষ মিষ্টান্ন ভান্ডারকে প্রত্যকে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। কালীগঞ্জ পৌরসভার তুমলিয়া রেলগেট এলাকায় খাদিজা ফুড প্রোডাক্টসকে ভোক্তার অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারায় অবৈধ পণ্যের উৎপাদন ও প্রক্রিয়াজাত করণ অপরাধে ২০ হাজার টাকা অর্থদÐ প্রদান করা হয়। দুটি খাবার হোটেলকে ১০ হাজার টাকা এবং হোটেলে খাদ্য তালিকা না থাকায় ওই হোটেলকে ৬ হাজার টাকা অর্থদÐ আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *