শ্রীপুরে শীর্ষ ডাকাত সর্দার চিকন আলী গ্রেপ্তার

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ দুই ডাকাতকে গ্রেপ্তার করেছে শ্রীপুর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো ডাকাত সর্দার মো.শাহীন আলম উরফে চিকন আলী (২৬) শ্রীপুর পৌর এলাকার মাধখলা গ্রামের মো.সৈয়দ আলীর ছেলে। সে আন্তঃজেলা ডাকাতদের একটি দলের সর্দার। অপরজন উপজেলার বেতঝুড়ি গ্রামের মো.ছফুর উদ্দিনের ছেলে মো.আনোয়ার হোসেন (৩০)। সেও আন্তঃজেলা ডাকাতদলের সদস্য।
শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মো.শহিদুল ইসলাম মোল্লার নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার আশুলিয়া এলাকার ইসলামনগর থেকে ডাকাত সর্দার মো.শাহীনকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যে নিজ বাড়ি থেকে মো.আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়।

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো.শহিদুল ইসলাম মোল্লা জানান, গত ১৮ জানুয়ারী উপজেলার বারতোপা গ্রামে ব্যবসায়ী মো.সোহেল রানার বাড়িতে ডাকাতির ঘটনায় শ্রীপুর থানায় অজ্ঞাত আসামীদের নামে একটি মামলা হয়। মামলার তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্তে ডাকাত সর্দার শাহীন ও তার দলের সম্পৃক্ততা পাওয়া যায়। এরপর থেকে তাদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত থাকে।

এরা আরো কয়েক মাসের ব্যবধানে গত ৫ই মে কেওয়া পশ্চিম খন্ড প্রশিকার মোড়ে ব্যবসায়ী বাদল মোল্লা ও একই মাসের ২৯ মে রাজাবাড়ির বিন্দুবাড়িতে ব্যবসায়ী মো.আব্দুর রহমানের বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটায়।
এরপর গোপন সংবাদের ভিত্তিতে কয়েকবার গ্রেপ্তারের জন অভিযান চালালেও তাদের গ্রেপ্তার করা যায়নি। অবশেষে গত শনিবার দিবাগত রাতে শাহীনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যে তার সহযোগি মো.আনোয়ারকে গ্রেপ্তার করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.লিয়াকত আলী জানান, গ্রেফতারকৃত শাহীনের বিভিন্ন জেলায় ডাকাতির প্রমাণ পাওয়া গেছে তথ্য থানার সিডিএমসির তথ্যসহ রেকর্ডপত্র যাচাই বাচাই করে। মো.শহীন উরফে চিকন আলীর বিরুদ্ধে বিভিন্ন জেলায় প্রায় ১৯টি ডাকাতি মামলার সত্যতা পাওয়া গেছে। পরে গ্রেপ্তারকৃতদের আদালতে উপস্থাপন করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *