দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

Slider জাতীয়


ঢাকা: আজ রাত সাড়ে ১০টায় ভারত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বিমান বন্দরে তিনি বাহিনীর প্রধান এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ রাজনৈতিক নেতা ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা বিমান বন্দরে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এদিকে চারদিনের ভারত সফর শেষে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (৬ অক্টোবর) ভারতের স্থানীয় সময় রাত ৮টায় নয়াদিল্লির পালাম বিমান বাহিনী স্টেশন থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশের ভিভিআইপি ফ্লাইটটি ঢাকার উদেএদশ্যে রওনা দেয় ।

প্রধানমন্ত্রীকে বিদায় জানান দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং ভারতের নারী ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

এবারের সফরে ৭টি চুক্তি ও তিনটি যৌথ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।সফরের শেষদিনে রোববার দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে প্রধানমন্ত্রী ভারতের ন্যাশনাল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে কুশল বিনিময় করেন শেখ হাসিনা।

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে যোগ দিতে ৩ অক্টোবর ভারতে যান প্রধানমন্ত্রী।টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভারত সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *