কালীগঞ্জে ভেরোনিকা রোজারিও’র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের নারী দপ্তরি ভেরোনিকা রোজারিও নির্মম হত্যাকান্ডে জড়িত আসামিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশন কালীগঞ্জ উপজেলা শাখাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা ।

রোববার দুপুরে খ্রিষ্টান সংগঠনের নেতৃবৃন্দরা উপজেলার নাগরী ইউনিয়নের মঠবাড়ি মিশন চৌরাস্তা এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উলুখোলার মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন মোড়ে এসে এক মানববন্ধন কর্মসূচি পালন করেন। মঠবাড়ি খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন, মঠবাড়ি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি, মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, মঠবাড়ি খ্রিষ্টান এসোসিয়েশন, মঠবাড়ি ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, মঠবাড়ি মিশন ক্ষমা ও ভালবাসা সংঘসহ এলাকাবাসীরা এ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ঢাকা-গাউছিয়া বাইপাস সড়কের উলুখোলা নামক স্থানের কুচিলা বাড়ির তিন রাস্তার মোড়ে টানা দু’ঘন্টা মানববন্ধন শেষে ওই স্থানে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- বাংলদেশ খ্রিষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, মহাসচিব হেমন্ত কোড়াইয়া, নাগরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট সিরাজ মোড়ল, বাংলাদেশ টিভি ও বেতারের নাট্যকার ও অভিনেতা বিন্দু সুমন রোজারিও, মঠবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সিষ্টার অনু, নিকোলাস রোজারিও, আরিফ মিয়া, বিপ্লব পিউরিফিকেশন, থিওফিল রোজারিও, লিংকন রোজারিও, প্রভাত ডি রোজারিও, পল্লব ডি রোজারিও, সুশীল রোজারিও, তুলসি রেজারিও প্রমুখ।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা ওসি (অপারেশন) মো. মুজাহিদুল ইসলাম জানান- হত্যা মামলার মূল আসামী রতন কুরাইয়াসহ দুইজনকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোনসহ শুক্রবার রাতে আটক করে রোববার সকালে আটককৃত ওই আসামীদের গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। হত্যার রহস্য উদঘাটনের জন্য আটককৃতদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। ৩০সেপ্টেম্বর নাগরী ইউনিয়নের উলুখোলা এলাকায় দপ্তরি ভেরোনিকা রোজারিও’র নিজ বাড়িতে তাকে হত্যা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *