খালেদা জিয়াকে দেখে যান, ‘আপনার মানবিক বোধ জাগ্রত হবে, মায়া হবে

Slider জাতীয় টপ নিউজ সারাদেশ


ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) এসে বেগম খালেদা জিয়াকে দেখে যাওয়ার আহ্বান জানিয়েছেন বগুড়া ৫ আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জি এম সিরাজ।

আজ বুধবার বিকেলে বিএসএমএমইউয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতি এ আহ্বান জানান তিনি।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে জি এম সিরাজের সঙ্গে আরো ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা (সংরক্ষিত আসন), জাহিদুর রহমান জাহিদ (ঠাকুরগাঁও-৩) ও মোশাররফ হোসেন (বগুড়া-৪)।

পরে বের হয়ে সাংবাদিকদের জিএম সিরাজ বলেন, ১৮ মাস হলো দেশনেত্রী একটা সাজানো মামলায় ফরমায়েশি রায়ে বন্দি। ম্যাডামের শারীরিক অবস্থার বিষয়ে ইতিমধ্যে নেতৃবৃন্দ দেশবাসীকে জানিয়েছেন। অত্যন্ত অমানবিকভাবে আজকে ম্যাডামকে বন্দি করে রাখা হয়েছে। তার শরীর অবশ হয়ে গেছে। হাত পা চালাতে পারেন না। মাথার চুল নিজে আচড়াতে পারেন না। বাথরুমে নিজে যেতে পারেন না। সবকিছুতেই অন্যের সাহায্য নিয়ে করতে হয়।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আমি এবং আমরা যারা ৭ জন সংসদ সদস্য রয়েছি সাংবাদিকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী এবং সংসদ নেতার কাছে বলতে চাই, আপনি নিজে একবার আসুন। আপনি দেখে যান এই দেশের তিন তিনবারের প্রধানমন্ত্রীকে। আমরা নিশ্চিত আপনি যদি বেগম খালেদা জিয়াকে দেখেন তাহলে, আপনার মানবিক বোধ জাগ্রত হবে। আপনার মায়া হবে।

এ সময় ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ওনার অবস্থা খুবই আশঙ্কাজনক। ওনার ডায়াবেটিস খালি পেটেও ১১ থেকে ১২ এর নিচে নামছে না। উনি মাত্র দুই বেলা খেতে পারেন। তাও সামান্য। তার শারিরীক অবস্থা এতোটাই নাজুক যে উনি হাত নাড়তে পারছেন না। কোনো সাহায্য ছাড়া নিজে চলতে পারছেন না। এ ছাড়া উনার এখানে সেরকম কোন চিকিৎসাও হচ্ছে না।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে গত বছরের ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ৭৫ বছর বয়সী খালেদা জিয়া। চিকিৎসার জন্য গত এপ্রিল থেকে তিনি রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *