পাইপে আটকা পড়া শিশু : জিজ্ঞাসাবাদের জন্য শিশু জিয়াদের বাবা আটক

Slider বাংলার আদালত

_jihadঢাকা: রাজধানীর শাহজাহানপুরে ৫শ’ ফুট গভীরে একটি পাইপে আটকা পড়া শিশুর জিয়াদের বাবা মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের নৈশ প্রহরী মো. নাছির উদ্দিন বকুলকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ৩টার দিকে তাকে শাহজাহানপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

শাহজাহানপুর থানার ডিউটি অফিসার শ্যামল দেবনাথ বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ওই শিশুর বাবাকে থানায় নিয়ে আসা হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে শাহজাহানপুরের রেলওয়ে মাঠসংলগ্ন পানির পাম্পের ৩শ ফুট গভীর পাইপে পড়ে যায় চার বছরের শিশু জিহাদ।

প্রথমে শিশুটিকে রশি ফেলে উদ্ধারের চেষ্টা হয়েছিল। তারপর রশিতে কাঠ বেঁধে দেয়া হয়। সে প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় রশির সঙ্গে পাইপে একটি বস্তা দেয়া হয়। সর্বশেষ ক্রেন দিয়ে পাইপটি টেনে তোলার চেষ্টা করা হলেও সেটি সফল হয়নি।

সর্বশেষ রাত ৩টার দিকে ৩শ’ ফুট গভীর পাইপে শিশু জিয়াদের অবস্থান জানতে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা পাঠানো হয়। ঢাকা ওয়াসার ওই ক্যামেরায় শিশুর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

উদ্ধার কাজে নিয়োজিত কর্মকর্তারা বলেন, ক্যামেরা নামানোর পর একেবারে শেষ প্রান্তে তেলাপোকা, টিকিটিকিও দেখা গেছে। কিন্তু শিশুর কোনো শরীর দেখা যায়নি।

এছাড়া সর্বশেস সকালে শিশু জিয়াদকে উদ্ধারে ক্রেনের মাধ্যমে ক্র্যাচার পাঠানো হয়েছে তবে এখনো শিশু জিয়াদের কোন খোঁজ মেলেনি। তবে এখনো উদ্ধার কাজ চালিয়ে যচ্ছে ফায়ার সার্ভিসের কর্মিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *