প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

Slider জাতীয় সারাদেশ

ডেস্ক | দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ভোর সাড়ে ৫টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় জ্যেষ্ঠ সদস্য মন্ত্রিপরিষদের সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
গত ২০শে সেপ্টেম্বর ইউএনজিএর ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী। ২৭শে সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে ইউএনজিএর ৭৪তম অধিবেশনে ভাষণ দেন তিনি। সেইসঙ্গে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্কিন প্রেডিসেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের দেয়া একটি স্বাগত অভ্যর্থনায়ও যোগ দেন তিনি।

এছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উন্নয়নের জন্য অংশগ্রহণমূলক অর্থায়নবিষয়ক জাতিসংঘের স্পেশাল অ্যাডভোকেট ডাচ রানি ম্যাক্সিমা ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের বিল গেটসের সঙ্গে বেশ কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠক করেন। এরমধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত একটি অভ্যর্থনা এবং যুক্তরাষ্ট্র চেম্বার অব কমার্স আয়োজিত একটি মধ্যাহ্নভোজ গোলটেবিল বৈঠকে যোগদান করেন শেখ হাসিনা।
যুবসমাজের দক্ষতা উন্নয়ন এবং টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য যথাক্রমে ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ ও জিএভিআইর ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পান তিনি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *