২ শিক্ষককে পেটালেন আওয়ামী লীগ নেতা

Slider রাজনীতি

ভাঙ্গুড়া (পাবনা): পাবনার ভাঙ্গুড়া উপজেলায় নবম শ্রেণির এক শিক্ষার্থীকে চড় মারায় বিদ্যালয়ের ২ শিক্ষককে পিটিয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ও তার অনুসারীরা। শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার বিশাকোল গ্রামের বাজারে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার শিক্ষকরা হলেন, ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুুল মজিদ (৫৮) ও সহকারি প্রধান শিক্ষক মো. আবদুস সামাদ (৫৫)। মারধরের পর তাদেরকে একটি দোকানে এক ঘণ্টা আটকে রাখেন তারা। পরে গ্রামবাসী তাদের মুক্ত করেন।

আহত দুই শিক্ষক রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। বর্তমান চিকিৎসাধীন। এ ব্যাপারে ভাঙ্গুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।

এলাকাবাসী জানায়, গত ১৯শে সেপ্টেম্বর উপজেলার ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ইমন হোসেনকে বেয়াদবির কারণে চড় মারেন প্রধান শিক্ষক আবদুল মজিদ। এতে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনায় ইমনের পরিবার প্রধান শিক্ষক আবদুল মজিদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

পরে স্থানীয় ব্যক্তিবর্গ ও উপজেলার অন্যান্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মধ্যস্থতায় বিষয়টি মীমাংসার চেষ্টা করা হয়। কিন্তু পরবর্তীতে এ বিষয় নিয়ে ওই গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবীর উদ্দীন, ইউপি সদস্য দুলাল, অসটমনিষা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আবদুল কুদ্দুস ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের সঙ্গে প্রধান শিক্ষক আবদুল মজিদের ঝামেলা চলতে থাকে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাত ১০টার দিকে ছোট বিশাকোল বাজারে এক চায়ের দোকানে নবীর, দুলাল, কুদ্দুস ও রফিকুল লোকজন নিয়ে প্রধান শিক্ষক আবদুল মজিদ ও সহকারি প্রধান শিক্ষক আবদুস সামাদকে উপর্যুপরি কিল, চড়, ঘুষিতে আহত করেন। এরপর এক ঘণ্টা দোকানের ভেতরে আটকে রাখা হয়। পরে গ্রামবাসী তাদের মুক্ত করে।

ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ বলেন, গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের দীর্ঘদিন ধরে দ্বন্দ চলছে। ওই ছাত্রকে চড় দেয়ার ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের একটি গ্রুপ আমাদেরকে প্রতিপক্ষ মনে করে এ ঘটনা ঘটিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

ভাঙ্গুড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, ভুক্তভোগী শিক্ষকরা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *