শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল, শ্রীপুর(গাজীপুর): গাজীপুরের শ্রীপুরের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে আদিব ডাইং কারখানার শ্রমিকেরা। এ সময় পুলিশের সাথে শ্রমিদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শ্রমিকরা পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশ তা নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।

(২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার) বেলা দুপর ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মুলাইদ এলাকা অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকেরা।

এ ঘটনায় শিল্প পুলিশের কন্সটেবল সুমন, কারখানা শ্রমিক পারুল, রুমা, ওজুহা, রোকিয়া ও রাশিদা আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত রোকিয়া ও রাশিদা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

কারখানার শ্রমিক পারুল ও রুমা জানান, আগস্ট ও চলতি মাসের বেতন বকেয়া আছে। কারখানা কর্তৃপক্ষ একাধিক বার তারিখ দিয়েও বেতন পরিশোধ করেনি এবং ওভার টাইমের পাওনাও পরিশোধ করা হয় না। বেতন না পাওয়ায় ঘর ভাড়া ও দোকানের বাকি পরিশোধ করতে পারছি না। এতে দোকান মালিক ও বাড়ির মালিকদের সাথে বাক বিতণ্ডার তৈরি হচ্ছে।

গিভেন্সী শিল্প পুলিশ ক্যাম্পের পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে। এ সময় মহাসড়কের প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

এ ব্যাপারে শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী জানান, কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে খুব শিগগিরই শ্রমিকদের বেতন ভাতার ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *