গাজীপুরে হোটেলে বিস্ফোরণ, আহত ১৭

Slider জাতীয়


গাজীপুর: গাজীপুরের বোর্ডবাজারে একটি হোটেলে বিস্ফোরণ ও বিল্ডিং ভেঙে পড়ে অন্তত: ১৭ জন দগ্ধ ও আহত হয়েছেন। এদের মধ্যে ১৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার গভীর রাতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় বিকট শব্দে বিল্ডিং ধসে পড়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গাজীপুর ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারি পরিচালক হারুনুর রশিদ জানান, নগরীর বোর্ড বাজার এলাকার রাঁধুনী হোটেলে বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে গাজীপুর ও টঙ্গী থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট সেখানে যায়। দ্রুতই হোটেলের আগুন নেভাতে সক্ষম হয় তারা। এ সময় হোটেলের উপরে ব্যাংকে আটকা পড়া এক নিরাপত্তা রক্ষীকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, বিস্ফোরণের কারণে রাধুনী হোটেল, তৃপ্তি হোটেল ও পাশের একটি ভবনে ব্যাপক ক্ষতি হয়েছে। ওই বিল্ডিংটির নিচতলা অনেকটা চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। ঘটনার সময় হোটেলের ভেতরে এবং বাইরের লোকজন আহত হয়।

তবে ঠিক কিভাবে ও কি কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সে সম্পর্কে নিশ্চিত কোনো ধারণা দিতে পারেনি ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা। ভেতর থেকে সিলিন্ডারের কোনো আলামতও পাওয়া যায়নি।

স্থানীয়দের ধারণা, ওই বিল্ডিংয়ের আন্ডারগ্রাউন্ড তালাবদ্ধ থাকায় এবং সেখানে দীর্ঘদিন ধরে গ্যাস জমে থাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণ ও বিল্ডিংয়ের নিচতলা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তৃপ্তি হোটেলের আহত কর্মচারীরা জানান, রাত দুইটার কিছুক্ষণ আগে কাজকর্ম গুছিয়ে তারা হোটেল বন্ধ করার আগ মূহুর্তে হঠাৎ করে বিকট শব্দ হয় এবং বিল্ডিং ভেঙে পড়ে। এতে তারা আহত হন। আহতদের প্রথমে স্থানীয় তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

ঘটনার পর গাজীপুর সিটি মেয়র আলহাজ এডভোকেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *