জাপা ভাঙেনি, শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: জিএম কাদের

Slider রাজনীতি

জাপা ভাঙেনি দাবি করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রওশন এরশাদকে সম্মান করি। যতটুকু শুনেছি, তিনি নিজে থেকে নিজের কথা বলেননি। শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এটা নিয়ে অস্থির হওয়ার কিছু নেই। জাপা ভাঙেনি। কোনও ভাঙনের মুখে পড়েনি। যেকোনও ব্যক্তি যেকোনও ঘোষণা দিলেই তো তা বাস্তবায়ন হয় না।

আজ দুপুরে বনানীর চেয়ারম্যান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি সেখানে এরশাদের বিভিন্ন নির্দেশনা পাঠ করে শোনান। এর আগে বেলা সোয়া ১২টার দিকে গুলশানে রওশন এরশাদের বাসায় এক সংবাদ সম্মেলনে রওশনকে দলের চেয়ারম্যান ঘোষণা করেন তার অনুগতরা। এরপরই জিএম কাদের তাৎক্ষণিকভাবে পাল্টা সংবাদ সম্মেলন করে নিজের প্রতিক্রিয়া জানালেন।
গঠনতন্ত্রের ২০/ধারা ক উপধারার উদ্ধৃতি করে জিএম কাদের বলেন, আমাকে এরশাদ সাহেব তার অবর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করতে নির্বাচিত করেছেন। গঠনতন্ত্রের ২০ ধারার ক উপধারায় বলা আছে, চেয়ারম্যান জাপার যে কোনও ব্যক্তিকে নিয়োগ ও নিজের স্থলাভিষিক্ত করতে পারবেন। এইচএম এরশাদ আমাকে তার স্থলাভিষিক্ত করে গেছেন। তিনি আরও বলেন, মৃত্যুর আগে আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন। মৃত্যুর পর কী হবে সেটা গঠনতন্ত্রে বলা নাই। কাউন্সিল ছাড়া অন্য কাউকে স্থলাভিষিক্ত করা যাবে না। দলের ২৫ জন এমপির মধ্যে ১৫ জন আমার পক্ষে রয়েছে। সংবাদ সম্মেলনে সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হাসান বাবলা, মাসুদ উদ্দিন চৌধুরীসহ বিভিন্নস্থরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *