সবার আগে কোরবানীর বর্জ্য পরিস্কার করতে গাসিক মেয়রের ব্যাপক প্রস্তুতি

Slider বাংলার মুখোমুখি বাংলার সুখবর

গাজীপুর: ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানীর পশু জবাইয়ের পর দ্রুত বর্জ্য পরিষ্কার করতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম। এতে দেশের অন্যান্য সিটিকরপোরেশনের আগেই কোরবানী পশুর বর্জ্য পরিস্কার করতে সক্ষম হতে পারে গাজীপুর সিটিকরপোরেশন।

মেয়র বলেছেন, বিগত যে কোন বছরের তুলনায় এবার প্রায় দশগুন বেশি ব্লিচিং পাউডার ক্রয় করা হয়েছে। এর সাথে বড় সাইজের পলিথিনের ব্যাগ সংগ্রহ করা হয়েছে যা কাউন্সিলরদের থেকে সংগ্রহ করে নগরবাসী কোরবানীর পশুর বর্জ্য জমিয়ে সিটির পরিছন্ন কর্মীদের জন্য নির্দিষ্টস্থানে রেখে দিতে হবে। মেয়র নগরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করতে বদ্ধপরিকর বলে পুনরায় অঙ্গীকার করেছেন। কোরবানীর পর পরই পশুর বর্জ্য দ্রুত পরিস্কার করতে পারলে দেশের অন্যান্য সিটিকরপোরেশনের আগেই গাজীপুর মহানগর কোরাবানী পশুর বর্জ্য মুক্ত হবে।

প্রসঙ্গত: সম্প্রতি ডেঙু রোগ মহামারী আকারে দেখা দেয়ায় সারাদেশে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। এই অবস্থায় আসন্ন ঈদের সময় কোরবানী পশু জবাইয়ের পর যেন ময়লা জমে কোন রোগ-জীবানু সংক্রমিত হতে না পারে সেজন্য এবার আগের তুলনায় দশগুন বেশী ব্লিচিং পাউডার ক্রয় করেছেন গাসিক মেয়র। একই সঙ্গে কোরাবানীর পর পরই গাজীপুর সিটিকরপোরেশন যেন দ্রুত ময়লা পরিস্কার করতে পারে সেজন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে গাসিকের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *