মাদকাসক্ত কাউকে রাজনৈতিক সংগঠনে আশ্রয় দেওয়া যাবে না’

Slider রাজনীতি


ঝালকাঠি: ছাত্রসমাজকে মাদকাসক্তদের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু বলেন, মাদকের বিরুদ্ধে ছাত্রসমাজকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের প্রতি ঘৃণা জানাতে হবে। মাদকাসক্ত কাউকে রাজনৈতিক সংগঠনে আশ্রয় দেওয়া যাবে না।

আজ শুক্রবার দুপুরে ঝালকাঠির নলছিটিতে ১৫ আগস্ট উপলক্ষে শোকসভা ও শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

এ সময় আমির হোসেন আমু বলেন, আজকে প্রত্যেক অভিভাবকদের সচেতন হতে হবে। আপনার ছেলে কোথায় যায়, কার সঙ্গে মেশে, কি খাচ্ছে এগুলো খেয়াল রাখতে হবে। সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। শিক্ষকদের নজর রাখতে হবে তাদের শিক্ষার্থীরা মাদকাসক্ত কিনা। তারা ঠিক মতো পড়ালেখায় মনোযোগী কিনা। মাদকের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এনেছে। বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি, অবকাঠামোগত উন্নয়ন, শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপনসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করে শিক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমান সময়ে একটি গ্রুপ সরকারের বিরুদ্ধে অপপ্রচারের লিপ্ত হয়েছে। এরা পদ্মা সেতুর জন্য মাথা ও রক্ত লাগবে এমন গুজব ছড়িয়ে যাচ্ছে। এদের থেকে সবাইকে সচেতন হতে হবে। দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে নিজ বাড়ির আশপাশে যাতে পানি জমতে না পারে সেদিকে নজর রাখতে হবে। সরকার এরই মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠির পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক। পরে আমির হোসেন আমু উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *