ভারতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া বাংলাদেশি ছাত্রের লাশ উদ্ধার

Slider টপ নিউজ

ভারতে অধ্যয়নরত আইজাজুল ইসলাম (২০) নামের এক বাংলাদেশি ছাত্রের লাশ উদ্ধার করেছে দেশটির পুলিশ। তিনি হিমাচল প্রদেশের শিমলার এ.পি গয়াল বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ)-এর ছাত্র ছিলেন।

মঙ্গলবার কলেজের পাশেই ভাড়া নেওয়া বাসার মধ্যেই আইজাজুলকে ঝুলন্ত অবস্থায় দেখা যায়। এরপরই খবর দেওয়া হয় পুলিশে।

পুলিশ এসে লাশটি উদ্ধার করে এবং সেটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই মুহূর্তে ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মর্গে রাখা হয়েছে আইজাজুলের লাশ।
আইজাজুলের সহকর্মীদের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, তার বাড়ি বাংলাদেশের রংপুরের তারাগঞ্জ উপজেলায়।

তার বাবার নাম শহিদুল ইসলাম।
মৃত্যুর আগে নিহত ছাত্র ইনস্টাগ্রামে একটি নোট লিখেছিলেন, যদিও তাতে ‘আত্মহত্যার’ পদক্ষেপ নেওয়ার প্রকৃত কারণ সেখানে উল্লেখ নেই।

শিমলার পুলিশ সুপার উমাপতি জামওয়াল বাংলাদেশি ছাত্রের ‘আত্মহত্যার’ বিষয়টি নিশ্চিত করে জানান, ‘প্রাথমিকভাবে এটি আত্মহত্যার ঘটনা বলেই মনে হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসলে বিষয়টি আরও পরিষ্কার হবে। ঘটনাস্থল থেকে নিহত ওই ছাত্রের হাতে লেখা কোন সুইসাইড নোট পাওয়া যায়নি, তবে ইনস্টাগ্রামের চিরকুটটি পরীক্ষা করে দেখা হচ্ছে।

তিনি আরও জানান ‘ভারতীয় দণ্ডবিধির ১৭৪ ধারা অনুযায়ী একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। বাংলাদেশে নিহত ছাত্রের পরিবারকে ঘটনাটি জানানো হয়েছে। পাশাপাশি আমরা বাংলাদেশ হাইকমিশনকেও চিঠি লিখছি। ’
এই মৃত্যুর পিছনে অন্য কোন ব্যক্তির প্ররোচনা, প্রেম ঘটিত বিষয় বা পারিবারিক অশান্তি রয়েছে কি না তাও পুলিশের তরফে খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *