শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা।

শনিবার সকাল থেকে পৌরসভার কেওয়া নতুন বাজার এলাকার সোলার সিরামিক্স লিমিটেড কারখানার সামনে অবস্থায় নিয়ে কর্মবিরতি পালন করে শ্রমিকেরা।
এসময় শ্রমিকরা বলেন, গত মে ও জুন মাসের বেকেয়া বেতন পরিশোধ ও কারখানার জিএমকে অপসারণের দাবিতে পালন করা করা হয়। দু’মাস ধরে বেতন হয় না। আমরা ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে না খেয়ে কোন রকম জীবন পার করছি। দোকানের বাকি টাকা না দেয়ায় নতুন করে জিনিসপত্র কিনতে পারছি না। বেতনের দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন করেব এমন কথা শুনে কারখানার জিএম মো.হাসেন আলী শ্রমিকদের ডেকে নিয়ে স্থানীয় লোকজনদের নিয়ে মারধর করবে ও পুলিশের মাধ্যমে আন্দোলনকারীদের হয়রানি করার হুমকি দেন। এজন্য আমরা জিএমকে অপসারনের দাবি জানাই।
কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) মো.হাসেন আলী বলেন, অভ্যন্তরীণ সমস্যার কারণে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করতে বিলম্বিত হচ্ছে। আমরা মে মাসের বেতন আগামী ১১ জুলাই ও জুন মাসের বেতন ২১ আগামী জুলাই পরিশোধ করার আশ্বাস দেয়া হয়েছে। আরো বলেন, আমি কোন শ্রমিকদের হুমকি দেয়নি।

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো.আশরাফুল্লাহ্ জানান, শ্রমিকরা শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করেছে। কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতনের আশ্বাসে শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *