মাশরাফিদের বিপক্ষে বড় সিদ্ধান্ত নিতে পারে ভারত

Slider খেলা

এজবাস্টনে বাংলাদেশের বিরুদ্ধে বিকালে মাঠে নামছে ভারত। ইংল্যান্ড বিশ্বকাপে দারুণ খেলতে থাকা বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না বিরাটরা। এদিকে বিশ্বকাপের প্রথম চারে এখনও জায়গা পাকা করতে পারেনি ভারত। সুতরাং মঙ্গলবারের ম্যাচ ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচে জয় না পেলে ভারতের প্রথম চারে যাওয়া পিছিয়ে যাবে। জয়ের লক্ষ্যে ঝাঁপানোর জন্য ভারত তার টিমে কিছু রদবদল করতে পারে।

এবারের বিশ্বকাপে ৫ ইনিংসে কেদার যাদবের রান ৮০।

বাংলাদেশের বিরুদ্ধে তার জায়গা পাওয়া কঠিন। তার জায়গায় আসতে পারেন রবীন্দ্র জাদেজা।
ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ভারতের রান তাড়া করার শুরুটাও একেবারেই ভালো হয়নি। প্রথম ১০ ওভারে ওঠে ২৮ রান। সবচেয়ে হতাশ করেন কে এল রাহুল। ৯ বল খেলেন, একটাও রান করতে পারেননি। এই পরিস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় টিম ম্যানেজমেন্ট হয়তো দীনেশ কার্তিককে পরখ করে দেখতে পারেন।

কুলদীপ যাদব প্রথম চার ওভারেই ৪৬ রান দিয়ে ফেলেছিলেন। শেষ পর্যন্ত অবশ্য জেসন রয়কে তুলে নিয়ে কিছুটা মুখ রক্ষা করেন। ততক্ষণে অবশ্য ইংল্যান্ডের রান উঠে গেছে ১৬০-এ, ২২.১ ওভারে। শেষ পর্যন্ত কুলদীপের বোলিং পরিসংখ্যান দাঁড়ায় ১০ ওভারে ৭২ রান, ১ উইকেট। বড় বেশি রান দিয়ে দিয়েছিলেন কুলদীপ। তাই তার বদলে মঙ্গলবারের ম্যাচে হয়তো ভুবনেশ্বর কুমারকে খেলতে দেখা যেতে পারে।

তাহলে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য দল দাঁড়াতে পারে রোহিত শর্মা, দীনেশ কার্তিক, বিরাট কোহলি, ঋষভ পন্থ, এম এস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, সামি এবং জসপ্রিত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *