রাজশাহীতে দুই দিনব্যাপী ঐক্য এমএসএমই মেলা শুরু

Slider গ্রাম বাংলা

তৃতীয় আন্তর্জাতিক এমএসএমই দিবস উপলক্ষে ‘বৃহৎ বিনিয়োগ হোক ক্ষুদ্র ব্যবসায়’ এ স্লােগানকে সামনে রেখে রাজশাহীতে দুই দিনব্যাপী ঐক্য আন্তর্জাতিক এমএসএমই মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নগর ভবনের গ্রিন প্লাজায় মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং ঐক্য সভাপতি শাহীন আকতার রেনী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা নিরবে বিশাল কাজ করে চলেছেন।

ঐক্য ফাউন্ডেশন গত ৪-৫ বছর ধরে কাজ করে একটা জায়গা নিয়ে এসেছেন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের। ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে অনলাইনে পণ্য বিক্রি করতে পারবে উদ্যোক্তারা। দেশে নারীর ক্ষমতায়ন ও নারীদের অগ্রগতিতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দেশে ৯০ লাখ নারী উদ্যোক্তা সেটার একটি প্রমাণ।
ঐক্য ফাউন্ডেশন আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক মনোজ কুমার বিশ্বাস, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আমির জাফর প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ঐক্যের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজ।

অনুষ্ঠানে পাঁচজন উদ্যোক্তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন, বাংলাদেশ ওমেন চেম্বার অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির মনিরা মতিন জোনাকি, রাজশাহী ওমেন চেম্বার অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনিন, জাতীয় মহিলা সংস্থা রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন, ওয়েব’র সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপি, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মনিরুজ্জামান মনি। মেলায় ৩০টি স্টলে ৪০০ জন উদ্যোক্ত অংশগ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *