পরাজয়ের ভয়ে বাংলাদেশকে আমন্ত্রণ জানায় না অস্ট্রেলিয়া : ফ্লেমিং

Slider খেলা

বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু মনোভাব নিয়ে শেষ পর্যন্ত ৪৮ রানে হেরে যায় বাংলাদেশ। টাইগারদের এই লড়াকু মনোভাব বিশ্ব ক্রিকেটে প্রসংশিত হয়েছে।

অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ক্রিকেটার ড্যামিয়েন ফ্লেমিংও প্রশংসা করেছেন। তিনি বলেন, পরাজয়ের ভয় থেকেই বাংলাদেশকে সফরে ডাকে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ফ্লেমিং বাংলাদেশের বিপক্ষে ১৯৯৯ সালের বিশ্বকাপে একটি মাত্র ম্যাচ খেলেছেন। টাইগারদের বিপক্ষে প্রত্যাশিত জয়ই তারা পেয়েছিল। তবে এখন বদলে গেছে বাংলাদেশ।

যে কোনো দলকে হারানোর মতো ক্ষমতা রাখে টাইগাররা। ২০০৩ সালের পর বাংলাদেশকে টেস্ট সফরে নেয়নি অস্ট্রেলিয়া। ওয়ানডেতেও দ্বিপাক্ষিক সিরিজে সবশেষ সফর ছিল ১০ বছর আগে। বাংলাদেশের সফরে না ডাকার কারণ হিসেবে পরাজয়ের শঙ্কা মনে করছেন ৪৯ বছর বয়সী ফ্লেমিং।

সাবেক এই কিংবদন্তি বলেন, হতে পারে অস্ট্রেলিয়ার আসলে শঙ্কা আছে! কারণ বাংলাদেশকে সফরে নিলে ক্রিকেট মৌসুমে তো আর নেবে না, পরে নেবে। খেলতে হবে কেয়ার্নস বা ডারউইনে, যেখানে বল টার্ন করে। হয়তো তারা একটু হলেও শঙ্কিত যে দেশের মাটিতে বাংলাদেশের কাছে হারতে পারে!
তিনি আরও জানান, বাংলাদেশসহ অন্যান্য উঠতি দলগুলোকে ভালো ভালো ভেন্যুতে খেলার সুযোগ দেয়া উচিত। দিন-রাতের টেস্টে খেলার আমন্ত্রণ জানাতে পারে! তাতে ক্রিকেটের উন্নতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *