গাজীপুরে অপ্রচারের অভিযোগ করলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা

জাতীয়

গাজীপুর: সরকারের সার্বিক উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে বিএনপি-জামায়াতের একটি চক্র পরিকল্পিতভাবে আমার ও আমার দলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের নেতা আলমাছ মোল্লাহ।

তিনি অভিযোগ করে বলেন, আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা আছে। আমি আশা করি এই মামলায় খালাস পাব। কিন্তু বিভিন্ন মিডিয়ায় আমার বিরুদ্ধে একাধিক মামলা আছে বলে নানা ধরণের অপপ্রচার চালাচ্ছে। আমি ওই সব মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। একই সঙ্গে অপপ্রচারের বিরেুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আইনের স্বরনাপন্ন হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

দুঃখ ও পরিতাপের বিষয় উল্লেখ করে তিনি বলেন, কিছু গণমাধ্যম আমাকে ভূমিদস্যু হিসেবেও উল্লেখ করে আমার সম্পর্কে কুরুচীসম্পন্ন, মানহানিকর ও আপত্তিকর কথা মনগড়া মতে প্রকাশ করেছে। কোন নাগরিককে অপরাধী বলার আগে সর্বোচ্চ আদালত কর্তৃক অপরাধী স্বীকৃত হতে হয়, যার উপর গণমাধ্যম সবচেয়ে বেশী গুরুত্ব দিয়ে থাকে। কিন্তু আমার বিুরদ্ধে কুৎসা রটনা করার ক্ষেত্রে আইন ও সংবিধান কিছুই মানা হয়নি। আমার বিরুদ্ধে অপপ্রচার করার কারণে আমারদলও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবী করেন এই নেতা। তাই ভবিষৎ-এ তার বিরুদ্ধে কোন মিথ্যা সংবাদ প্রকাশ ও প্রচারের ক্ষেত্রে মৌলিক ও মানবিক দিক লক্ষ্য রাখার জন্য তিনি গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের প্রতি অনুরোধ জানান।

এ বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামীলগের ৩১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভূইয়া বলেন, আলমাছ মোল্লার বিরুদ্ধে অপপ্রচার চলছে। আমি তার তীব্র প্রতিবাদ করি।

সাবেক গাজীপুর পৌর আওয়ামীলীগের সদস্য মোতাহার হোসেন ভুইয়া বলেন, এ ধরণের অপপ্রচার কোন ব্যাক্তি ও দলের জন্য ক্ষতিকর। একটি চক্রের অবৈধ দাবী না মানায় আলমাছ মোল্লার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তিনি সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

স্থানীয় আওয়ামীলীগ নেতা আঃ রব জানান, চাঁদা না দেয়ায় আলমাছ মোল্লাহর বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে।

প্রসঙ্গত: দীর্ঘ দিন ধরে গাজীপুর মহানগরের দাক্ষিনখান সহ ৩১ নং ওয়ার্ডে আলমাছ মোল্লার নেতৃত্বে উন্নয়নমূলক কাজ চলছে। এলাকার সার্বিক উন্নয়নে আলমাছ মোল্লাহর নেতৃত্বে অনেকেই খুশি না হওয়ায় একটি সংঘবদ্ধ চক্র তার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। এলাকার বিভিন্ন স্থানে ওরা আলমাছ মোল্লাহর বিরুদ্ধে সব সময় কুৎসা রটনা করে আসছে। দৈনিক খবর প্রতিদিন পত্রিকা সহ এই বিষয়ে মিথ্যা সংবাদ প্রকাশ ও প্রচারকারী গণমাধ্যমের বিরুদ্ধে গত শুক্রবার দাক্ষিনখান বিশ্বরোড সংলগ্ন এলাকায় এলাকাবাসী প্রতিবাদ সভা করেছে। এ সবের বিরুদ্ধে আইনীভাবে ন্যায় বিচার পেতে আলমাছ মোল্লাহ আদালতে মামলাও করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *