নদীতে ঝাঁপ দিয়ে সন্তানদের উদ্ধার, ডুবে মারা গেল দুই মা

Slider গ্রাম বাংলা

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চঘাটে গোসল করার সময় নিখোঁজ হওয়া দুই শিশুকে উদ্ধার করতে গিয়ে পদ্মায় ঝাপ দেন এক মা। শিশুদুটিকে উদ্ধার করতে পারলেও ক্লান্ত থাকায় তিনি স্রোতে ভেসে যান। এসময় তীরে দাঁড়িয়ে থাকা অপর এক মা তাকে বাঁচাতে ঝাপ দেন। এতে তিনিও ডুবে মারা যান।

শুক্রবার বিকেলে দৌলতদিয়া লঞ্চঘাট এলাকায় এ হৃদয়বিদারক ঘটনা ঘটে।
মৃতরা হলেন- গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া নতুন পাড়ার সুজাত শেখের স্ত্রী রেবেকা খাতুন (২২) ও চাঁদু মণ্ডলের স্ত্রী স্বপ্না বেগম (৩২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে দৌলতদিয়া লঞ্চঘাট এলাকায় স্থানীয় কয়েকজন শিশু নদীতে গোসল করার সময় হঠাৎ নীরব ও লামিয়া নিখোঁজ হয়।

এ অবস্থায় শিশু নীরবের মা রেবেকা খাতুন নদীতে ঝাঁপ দিয়ে শিশু দুটিকে উদ্ধার করে স্বপ্না বেগমের কাছে দেয়। কিন্তু রেবেকা নিজে ক্লান্ত হয়ে অসুস্থ অবস্থায় নদীর স্রোতে ভেসে যায়। এ সময় রেবেকা খাতুনকে উদ্ধার করতে গিয়ে স্বপ্না বেগমও নদীতে ঝাঁপ দিলে তিনিও স্রোতে ডুবে যান। পরে স্থানীয়রা গুরুতর অসুস্থ অবস্থায় স্বপ্নাকে উদ্ধার করতে পারলেও রেবেকার কোনো সন্ধান পায়নি। স্বপ্নাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে উদ্ধার হওয়া দুই শিশু সুস্থ আছে।
গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব-লিডার দোলোয়ার হোসেন জানান, নিখোঁজ হওয়া রেবেকা খাতুনকে উদ্ধারের জন্য স্থানীয়দের সহযোগিতায় রাত ৮টা পর্যন্ত নদীতে অভিযান চালানো হয়। কিন্তু রেবেকা খাতুনের সন্ধান পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *