নাজিরপুরে হিন্দুবাড়ী দখল করে গৃহ নির্মাণ

Slider বরিশাল


প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্তঃ পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের তুতবাড়ি গ্রামের কিরন চন্দ্র বিশ্বাসের বসতবাড়ি দখল করে গৃহ নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী কিরন চন্দ্র বিশ্বাসের থানায় দেওয়া অভিযোগের ভিত্তিতে জানা গেছে, তিনি তার অসুস্থ ছেলেকে নিয়ে চিকিৎসার জন্য সম্প্রতি ভারতে যান। চিকিৎসা শেষে ১৬ এপ্রিল ভারত থেকে ফিরে এসে দেখেন তার বসতবাড়ি দখল করে রান্নাঘরের পশ্চিম পাশে স্থানীয় জিল্লুর দাড়িয়ার ছেলে মিজান দাড়িয়ার নেতৃত্বে একটি টিনের দোচালা ঘর তৈরি করে রাখা হয়েছে।

স্থানীয় সনাতন বিশ্বাস জানান, গত ১১ এপ্রিল সকাল আটটার দিকে ওই জমির মালিক বাড়ি না থাকার সুযোগে স্থানীয় জিল্লুর দাড়িয়ার ছেলে মিজান দাড়িয়ার নেতৃত্বে ফয়জুল দাড়িয়া, কালাম দাড়িয়া, হাসান শেখসহ আরও ৮-১০ জন লোক দেশীয় অস্ত্রসহ ওই বাড়িতে অবস্থান নেয়। কাউকে কিছু না বলেই নতুন একটি ঘর তৈরির কাজ শুরু করে। এ সময় তারা বাঁধা দিতে গেলে তাদের প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করেন সনাতন বিশ্বাস।

ভুক্তভোগী কিরন চন্দ্র বিশ্বাসের স্ত্রী ফুলমালা বিশ্বাস ও পুত্রবধূ চম্পা বিশ্বাস জানান,তারা ঘর তৈরিতে বাধা দিতে গেলে তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে হত্যার হুমকি দেয় ও তাদেরকে ঘরে অবরুদ্ধ করে রাখে।

স্থানীয় আওয়ামী যুবলীগ নেতা ডা. সঞ্জয় হালদার এর নিকট বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন কিরন বিশ্বাসের ক্রয়কৃত জমি যেখানে উল্লেখিত পক্ষ জোরপূর্বক অবৈধভাবে দখল করে ঘর তুলেছে। তিনি বলেন বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বসার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন আমাদের মন্ত্রী মহোদয়ের নিকট ও বিষয়টি অবহিত করা হয়েছে। ডা. সঞ্জয় বলেন কিরন বিশ্বাসের ক্রয়কৃত জমির অংশ বুঝিয়ে না দিয়ে মিজানরা সেখানে দখলে যেতে পারেনা। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বসে মীমাংসার চিন্তা করা হচ্ছে। প্রয়োজন হলে মন্ত্রী মহোদয়ের সাহায্য নিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *