চবির অবরোধ স্থগিত

শিক্ষা

CU-1419091989প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পূর্ব ঘোষিত রোববার থেকে অবরোধ কর্মসূচি স্থগিত করেছে ছাত্রলীগের একাংশ ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস)। তবে ৭২ ঘণ্টার মধ্যে আগের চার দফার সঙ্গে আরও দুই দফা দাবি আদায় না হলে বুধবার থেকে অবরোধের হুমকি দিয়েছে তারা।

শনিবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রাক্তন সদস্য আনোয়ার জাহিদের (অনিক) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমনের দিনে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যাতে কোনোভাবেই ক্ষুণ্ন না হয় সেজন্য তারা প্রশাসনকে আরো ৭২ ঘণ্টার সময় বেধে দিচ্ছেন। এর মধ্যে দাবি পূরণ না হলে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করা হবে।

ছয় দফা দাবির মধ্যে আছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাপস সরকারের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্যে অবহেলার কারণে হাটহাজারী থানার ওসি মো. ইসমাইলের অপসারণ, তাপস হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব, অমিত ও সুমন-মামুন কে গ্রেফতার, ছাত্রলীগ কর্মীদের হলে অবস্থান এবং নিরাপত্তা নিশ্চিত করা, ইতিপূর্বে আটক নিরাপরাধ নেতা-কর্মীদের মুক্তি, ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার।

নৌবাহিনীর একটি কর্মসূচিতে যোগ দিতে প্রধানমন্ত্রী রোববার চট্টগ্রামে আসবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *