জয়পুরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৮, আহত ২৫

Slider ফুলজান বিবির বাংলা

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার বগুড়া-জয়পুরহাট সড়কের বানিয়াপাড়া এলাকায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ৮ জন নিয়ত হয়েছে। আর আহত হয়েছে ২৫ জন। নিহতদের মধ্যে ৫ জন নারী ও ৩ জন শিশু। আহতদের জয়পুরহাট ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুর দেড়টার দিকে এ দূর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম কড়িয়া গ্রামের হুমায়ন কবিরের ৭ মাস বয়সের শিশু কন্যা হুমায়দা, একই উপজেলার রতনপুর গ্রামের শামছুদ্দিনের স্ত্রী জাকিয়া বেগম (৬৫), উচনা গ্রামের আমির হোসেনের স্ত্রী জাহেরা (৫৫) বগুড়া জেলার বগুড়া সদর উপজেলার ধলমহিনী গ্রামের আবু বক্কর সিদ্দিকের স্ত্রী রেহেনা খাতুন হেনা (৪৫), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের আমবাড়ী গ্রামের জলিলের কন্যা ও জয়পুরহাট নাসিং ইনিষ্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী সারমিন আক্তার (২০), রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর গ্রামের দিলিপ মর্ম এর শিশু কন্যা রিপা (৩)।

স্থানীয়রা জানান, দুপুরে বগুড়া থেকে জয়পুরহাটের উদ্দেশ্যে ছেড়ে আসা এমপি পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস জয়পুরহাট-বগুড়া সড়কের বানিয়াপাড়া পুলিশবক্স এলাকায় পৌঁছিলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে উল্টে যায়। এসময় ঘটনাস্থলেই ৫ জন ৮ জন নিহত হয়।

গুরুতর আহত ২৫ জনকে পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয় লোকজন উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করায়। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক হওয়া তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

জয়পুরহাট সদর থানার ওসি তদন্ত মোমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং নিহতদের নাম ও ঠিকানা পাওয়া যায়নি বলেও তিনি জানান।
এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার রশিদুল হাসান তিনি দ্রুত নিহতদের ময়না তদন্ত এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা নেয়ার কথা জানান। ঘটনার পর হাসপাতালে আসেন স্থানীয় সংসদ সদস্য অ্যাড. সামছুল আলম দুদু এই ঘটনায় শোক প্রকাশ করেন এবং আহতদের দ্রুত চিকিৎসা দেওয়ার কথা বলেন।
জয়পুরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, শিশুসহ নিহত ৮
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট সদর থানার দানিয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ৩ শিশু ও ৫ নারী রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত ২১ জন আহত হয়েছেন বলেও জানা গেছে। জয়পুরহাট সদর থানার পরিদর্শক (তদন্ত) মুমিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বাস খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম ও পরিচয় জানা যায়নি। বাসটি বগুড়া থেকে জয়পুরহাট হয়ে হিলিতে চলাচল করে। এ ঘটনার চালক ও চালকের সহকারীর খোঁজ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *