ছাতা দেবে আবহাওয়া বার্তা!

Slider বাংলার সুখবর


ঢাকা: ঘর থেকে রৌদ্রোজ্জ্বল দিন দেখে ছাতা ছাড়াই বেরিয়েছেন, কিছুক্ষণ পরই শুরু হলো ভারি বর্ষণ। কিংবা ছাতা নিয়ে বের হয়েছেন কিন্তু সেটি বাসে ফেলে কিংবা কোথাও আড্ডা দিতে গিয়ে ফেলে এসেছেন। এই দুই সমস্যার সমাধানই দেবে স্মার্ট ছাতা। এই ছাতার নাম ‘উমব্রেলা’।

ফ্রান্সের প্যারিসভিত্তিক ‘উইজ্জু’ নামের একটি কম্পানি এটি তৈরি করেছে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের ভিডিও অনুযায়ী ছাতাটির হাতলে একটি চিপ আছে। এটি স্মার্টফোনের অ্যাপের সঙ্গে যুক্ত থাকে। যার মাধ্যমে ১৫ মিনিটের মধ্যে বৃষ্টি হবে কি না তা ছাতাটি জানিয়ে দিতে পারবে। আবার কোথাও ছাতা ফেলে গেলে স্মার্টফোনের বার্তা পাঠিয়ে তা আপনাকে মনে করিয়ে দেবে। এর জন্য ব্যবহারকারীকে বাইরে থাকতে হবে এমন বাধ্যবাধকতা নেই। যেকোনো স্থান থেকেই মিলবে রিয়েল টাইম আবহাওয়া বার্তা।

বাজারে ছাতাটির দুটি সাইজ মিলবে। একটি ‘স্ট্যান্ডার্ড’ সাইজের। অপর সাইজটি এমন যে তা ব্যাগে ভরে রাখা যাবে। চলতি বছরের অক্টোবর নাগাদ ‘উমব্রেলা’ বাজারে আসবে বলে প্রস্তুতকারক প্রতিষ্ঠানের পক্ষে জানানো হয়েছে।

‘উমব্রেলা’ নিয়ে ৫৭ সেকেন্ডের ভিডিও তৈরি করে টুইটারে দিয়েছে ম্যাশেবল। ৮ এপ্রিল টুইটের পর সেটি এক দিনে সোয়া দুই লাখ বার দেখা হয়েছে।
সূত্র : ডয়চে ভেলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *