চাঁদপুরে বিএনপি নেতার ওপর ছাত্রলীগের হামলা

সারাদেশ

Chadpur-1419077939চাঁদপুরের হাইমচর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি নেতা হারুনুর রশিদকে বেদম মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা। এ সময় অন্য দুই বিএনপি কর্মীর ওপরও হামলা চালায় তারা। এ হামলায় আহত হন নজির দেওয়ান নামে আরেক বিএনপি কর্মী।

জানা যায়, শনিবার বেলা সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে, রহস্যজনক কারণে এ সময় পুলিশকে মাঠে দেখা যায়নি।

হামলায় গুরুতর আহত জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য ও উত্তর আলগী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুনকে চাঁদপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। অন্য আহত ব্যক্তি নজির দেওয়ান হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানায়, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওবায়েদুর রহমান তৃপ্তির নেতৃত্বে একদল কর্মী আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নূর হোসেন পাটওয়ারীর পক্ষে ভোট চাইতে যান হাইমচর আলগী উত্তর ইউনিয়নের ছোটলক্ষ্মীপুর গ্রামে। এ সময় বিএনপি সমর্থিত প্রার্থী মোখলেছুর রহমানের সমর্থক হারুনুর রশিদের সঙ্গে তর্কে জড়ায় ছাত্রলীগ কর্মীরা। এক পর্যায়ে, তারা হারুনের ওপর হামলা চালিয়ে রড ও লাঠি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে রক্তাক্ত জখম করে। এ সময় বিএনপি প্রার্থীর অন্য সমর্থক নজির দেওয়ানকেও বেদম মারধর করে তারা। পরে স্থানীয়দের সহযোগিতায় হারুনকে উদ্ধার করে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, ঘটনা জানার পর আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নূর হোসেনের ভাতিজা শফিককে ধাওয়া করে বিএনপি কর্মীরা। এভাবে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ অবস্থায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো মুহূর্তে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কাও করছে স্থানীয়রা।

এ সম্পর্কে জানতে, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওবায়েদুর রহমান তৃপ্তির সঙ্গে টেলিফোনে যোগাযোগের চেষ্টা করে, তাকে পাওয়া যায়নি।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, ‘এমন কোনো ঘটনা আমাদের জানা নেই।’

প্রসঙ্গত : আগামী ২৩ ডিসেম্বর হাইমচর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ। এ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন : বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহজাহান মিয়া (মোটরসাইকেল), আওয়ামী লীগ সমর্থিত নূর হোসেন পাটওয়ারী (দোয়াত কলম), আওয়ামী লীগের আরেক বিদ্রোহী কায়কোবাদ চুন্নু (কাপ পিরিচ), বিএনপি সমর্থিত প্রার্থী মোখলেছুর রহমান (ঘোড়া)। বিএনপির আরেক বিদ্রোহী প্রার্থী হারুনুর রশিদ (আনারস) তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *