বৃষ্টি হলে হাঁটু পানি, জলাবদ্ধতা, জনদুর্ভোগ চরমে!

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর পৌর শহরের বিভিন্ন জায়গায় বৃষ্টির কারনে জলবদ্ধতার সৃষ্টি হয়ে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। বিশেষ করে মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচসহ কয়েকটি জনগুরুত্বপুর্ন রাস্তায় হাঁটু পর্যন্ত পানি জমে যায়।

শ্রীপুর উপজেলা পৌর শহরের মাওনা চৌরাস্তা ঢাকা ময়মনসিংহ মহাসড়কে জলবদ্ধতার কারনে ওই জায়গায় হাটু পর্যন্ত পানি জমে যায়। এই পানি উপেক্ষা করেই শতশত যানবাহন চলাচল করছে।

অনেক সময় অনেক যানবাহন চলাচল করতে গিয়ে খানাখন্দে পড়ে অনেক ভোগান্তিতে পড়ে যায়। এতে ঢাক ময়মনসিংহ চলাচলকারী শতশত বাস, ট্রাক, কাভারডভ্যান, সিএনজি অটোরিক্সা দীর্ঘ যানজটের কবলে পড়ে।

এতে চরম ভোাগান্তিতে পড়তে হয় বাস ও সিএনজি অটোরিক্সার যাত্রীদের। এছাড়া মালবাহী ট্রাক, কাভারডভ্যানসহ অন্যান্য মালবাহী যানবাহনের চালকদেরও পড়তে হয় চরম বিরম্ভনায়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, দীর্ঘদিন যাবত এই রাস্তাটিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বেহাল অবস্থায় পড়ে আছে। এছাড়া ওই জায়গার আশেপাশের হাজার হাজার দোকানপাট বাসা বাড়িঘরের পানি রাস্তায় পড়ে ওই জায়গা জমে থাকে।

প্রতিদিনই ওই রাস্তা দিয়ে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্তা ব্যক্তিরা যাতায়াত করলেও ওই জায়গার অবস্থা তাদের নজরে না পড়ার কারনে সাধারন মানুষেরা বিস্বয় প্রকাশ করেছেন। এছাড়া ওই রাস্তা দিয়ে এমপি , মন্ত্রীরাও হরহামেশায় যাতায়াত করে থাকেন।

একটু বৃষ্টি হলেও এখানে হাটু পর্যন্ত পানি জমে যায় । এসময় এই জায়গা দিয়ে সিএনজি অটোরিক্সা, রিক্সা, মটরবাইক, বাস, ট্রাকসহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এলাকাবাসীরা জানিয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ ওই জায়গার বেহাল অবস্থা দেখেও তা সমাধানে তারা এখনো এগিয়ে আসছে না।

এব্যাপারে শ্রীপুর উপজেলা প্রকৌশলী মো: সুজায়েত হোসেন বলেন, ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ওই জায়গাটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় তাদের করার কিছুই নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *