দুই ঘন্টার চেষ্টায় গুলশান ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

Slider ঢাকা


ঢাকা: রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে লাগা আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। দুই ঘন্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের সঙ্গে যোগ দেয় নৌ বাহিনীর সদস্যরা। মার্কেটের কাঁচাবাজারের পূর্ব পাশের অংশে শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন লাগে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও ক্ষয়ক্ষতি হয়েছে কোটি টাকার সম্পত্তি।

সকাল পৌনে ৮টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের জানান, এর আগে যখন এই মার্কেটে আগুন লাগে (২০১৭ সালের ৩ জানুয়ারি) তখন আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। বর্তমানেও যেখানে আগুন লেগেছে, তার আশপাশে আগুন নেভানোর কোনো ব্যবস্থা নেই। পানির স্বল্পতার কারণে ধীরে ধীরে কাজ করতে হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাকিল নেওয়াজ আরও জানান, ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী ও নৌবাহিনীও আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে।
এরই মধ্যে সেনাবাহিনীর এক প্লাটুনের মতো সদস্যকে কাজ করতে দেখা গেছে ঘটনাস্থলে।

অগ্নিকাণ্ডের কথা শুনে সঙ্গে সকালেই ঘটনাস্থলে পৌঁছান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। এদিকে ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *