‘দেশে তেলের দাম কমার সম্ভাবনা নেই’

অর্থ ও বাণিজ্য

telআন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও বাংলাদেশে কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, তেলের দাম না কমানো দেশের জন্যে ভাল, এতে রাজস্ব বাড়বে।

শুক্রবার বিকেলে সিলেট নগরীর নয়াসড়ক এলাকায় সংস্কারকৃত প্রেসবিটারিয়ান চার্চের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে কখনো আন্তর্জাতিক দামের সঙ্গে তুলনা করে তেলের দাম নির্ধারণ করা হয় না। আমরা সবসময় কম দামে তেল বিক্রি করি। তবে আমাদের ক্ষমতার উপর নির্ভর করে মাঝে মাঝে দাম বাড়াই।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম এ পর্যায়ে বেশিদিন থাকবে না। তাছাড়া তেলের দাম না কমানো দেশের জন্যে ভাল, এতে রাজস্ব বাড়বে।
পরে মন্ত্রী ধর্মপাল বিজয় বিষপ এনডি’ ক্রুজের সভাপতিত্বে যিশুখ্রিষ্টের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, স্থানীয় কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, শাহানারা বেগম, হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অসিত ভট্টাচার্য্য প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *