ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন

Slider শিক্ষা

গাজীপুর: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ (মঙ্গলবার) গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্পণ, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অংশগ্রহণ, রচনা প্রতিযোগিতা, দেয়াল পত্রিকা প্রকাশ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ ও কচি-কাঁচা একাডেমির পৃথক দুটি দল শহীদ বরকত স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত শিশু-কিশোর সমাবেশে কুচকাওয়াজে অংশগ্রহণ ও শরীরচর্চা প্রদর্শন (ডিসপ্লে) করে। গাজীপুরে আয়োজিত কুচকাওয়াজে শিশুদের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির। শরীরচর্চা প্রদর্শনীতে (ডিসপ্লে) ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ তৃতীয় স্থান অর্জন করে। অন্যদিকে ইকবাল সিদ্দিকী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

রচনা প্রতিযোগিতায় কচি-কাঁচা একাডেমি, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয় ও ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা শ্রেণিভিত্তিক তিনটি গ্রুপে অংশগ্রহণ করে। ‘ক’ গ্রুপে প্রথম স্থান অর্জন করে চতুর্থ শ্রেণির তাবাস্সুম কবির তাসমি, দ্বিতীয় স্থান অর্জন করে পঞ্চম শ্রেণির সিনথিয়া মনি এবং তৃতীয় স্থান অর্জন করে চতুর্থ শ্রেণির হাসনাত সিকদার। ‘খ’ গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে ষষ্ঠ শ্রেণির রিফাত আল নাহিয়ান, ফারহানা আফরিন মম ও রেজোয়ানা আমিন স্বর্ণা। ‘গ’ গ্রুপে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করে নবম শ্রেণির সুরাইয়া আক্তার ইভা ও ঈদশী সরকার এবং তৃতীয় স্থান অর্জন করে একাদশ শ্রেণির শিক্ষার্থী দিপ্তী কর্মকার।

ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির সদস্য সচিব ও ইকবাল সিদ্দিকী হাই স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাধীনতার তাৎপর্য নিয়ে আলোচনা করেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক গৌতম সরকার, কচি-কাঁচা একাডেমির সহকারী শিক্ষক লাভলী আক্তার, নবম শ্রেণির শিক্ষার্থী হালিমা আক্তার শিলা ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থী প্রশংসিত রায় মোহর। আলোচনা সভা সঞ্চালন করে দশম শ্রেণির শিক্ষার্থী রাবেয়া খানম জেরিন। আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া এদিনটি উপলক্ষে ‘স্মৃতি অম্লান’ নামে একটি দেয়াল পত্রিকা প্রকাশিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *