সিরিজ জিতল নিউজিল্যান্ড

খেলা

image_165269.201339টেস্ট ও টি-টোয়েন্টিতে ড্র করলেও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে শেষ হাসি হেসেছে নিউজিল্যান্ড। হার দিয়ে শুরু হলেও আগের ম্যাচে সমতায় ফেরা নিউজিল্যান্ড কাল শেষে ম্যাচে পাকিস্তানকে ৬৮ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২-এ জিতে নিয়েছে। কেন উইলিয়ামসন ও রস টেলরের চমৎকার ব্যাটিংয়ের পর ম্যাট হেনরির দুর্দান্ত বোলিং নিউজিল্যান্ডকে জয় এনে দেয়।

আগের ম্যাচে সেঞ্চুরি করা কেন উইলিয়ামসনের ৯৭ রানের পাশাপাশি রস টেলরের অপরাজিত ৮৮ রান নিউজিল্যান্ডকে ২৭৫ রানে পৌঁছে দেয়। ৪ উইকেট হারিয়ে তাদের করা এ চ্যালেঞ্জের জবাবটা পাকিস্তান দিতে পারেনি, ২০৭ রানে আটকে যায় তারা। টস জিতে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডের শুরুটা হয়েছিল একটু অস্বস্তিতে। ৮ রান করে শুরুতেই ফিরে গিয়েছিলেন মার্টিন গাপটিল। শুরুর এই ধাক্কাটা সামলে নেওয়ার পর উইকেট হারানোর শোকটা আর স্থায়ী হতে দেয়নি নিউজিল্যান্ড। ডিন ব্রাউনলি ও কেন উইলিয়ামসন মিলে পাকিস্তানের বোলিংকে দারুণভাবে সামাল দিয়েছেন। জুলফিকার বাবরের বলে এই জুটি বিচ্ছিন্ন হলেও তা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয়নি। বরং রস টেলরের সঙ্গে উইলিয়ামসনের ব্যাটিং পাকিস্তানকে দুশ্চিন্তায় ফেলেছে। ১১৬ রানের জুটিতে তাদের চমৎকার ব্যাটিং দলের সংগ্রহকে নিয়ে গেছে তিন শর কাছাকাছি।
দুর্ভাগ্য উইলিয়ামসনের, আগের ম্যাচে সেঞ্চুরি করলেও ৩ রানের জন্য এবার তা পারেননি। শহীদ আফ্রিদির বলে উইকেটের পেছনে ধরা পড়ার আগে ১১৯ বলে ৮ বাউন্ডারিতে তিনি সাজিয়েছিলেন ৯৭ রানের ইনিংসটি। আর টেলর আগের তিন ম্যাচের ব্যর্থতা পুষিয়ে দিয়েছেন ৮৮ রানে অপরাজিত থেকে। ঝলমলে এ ইনিংসটি খেলেছেন ৯৫ বলে।

শেষ কয়েক ওভারে পাকিস্তান বোলারদের ওপর ছোট্ট ঝড় বইয়ে দিয়েছেন লুক রঞ্চি ও টম লাথাম। এ সময় শেষ ৫ ওভারে নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জমা করেছে ৫১ রান। বল হাতে অধিনায়ক শহীদ আফ্রিদি কিছুটা মিতব্যয়িতার পরিচয় দিতে পারলেও অন্যরা হতাশই হয়েছেন। আফ্রিদি ১০ ওভারে ৩৩ রানে নিয়েছেন এক উইকেট। আফ্রিদি না পারলেও বল হাতে ঠিকই প্রতিপক্ষকে ধসিয়ে দিয়েছেন ম্যাট হেনরি, ৫ উইকেট নিয়েছেন এই কিউই বোলার।
সংক্ষিপ্ত স্কোর : নিউজিল্যান্ড : ৫০ ওভারে ২৭৫/৪ (কেন উইলিয়ামসন ৯৭, রস টেলর ৮৮*, ডিন ব্রাউনলি ৩৪, টম লাথাম ২২*, লুক রঞ্চি ১৬; মোহাম্মদ ইরফান ২/৬২, জুলফিকার বাবর ১/৬১, শহীদ আফ্রিদি ১/৩৩)। পাকিস্তান : ৪৩.৩ ওভারে ২০৭ (হারিস ৬৫, শেহজাদ ৫৪, সরফরাজ ২৬, আনোয়ার ১৮; হেনরি ৫/৩০, ম্যাককালাম ২/৫৯)। ফল : নিউজিল্যান্ড ৬৮ রানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *