এ যেন মাইগ্রেশন, সু-প্রভাত হয়ে যাচ্ছে সম্রাট

Slider টপ নিউজ

রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর রুটে চলাচলকারী পরিবহন ‘সু-প্রভাত স্পেশাল বাস সার্ভিস’ রঙ পরিবর্তন করে এখন থেকে ‘সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লি.’ নামকরণ করে রাস্তায় নামতে যাচ্ছে।

এর আগে রাজধানীতে সু-প্রভাতের কোনো বাস চলবে না বলে ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ধারণা করা হচ্ছে বন্ধ রাখার সিদ্ধান্তের কারণেই নাম পরিবর্তন করে নতুন নামে রাস্তায় নামতে যাচ্ছে বাসটি।

বুধবার গাজীপুর সিটি করপোরেশন গাজীপুরা এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসের রঙ পরিবতন করে সম্রাট পরিবহন নামে দেখা গেছে।

জানা যায়, সু-প্রভাত বাসের রুট পারমিট রাজধানীর সদরঘাট থেকে রামপুরা হয়ে উত্তরা পর্যন্ত। কিন্তু বাসটি চলছে গাজীপুর মহানগরীর টঙ্গীর গাজীপুরা পর্যন্ত। এছাড়া ৭০টি বাস চলার অনুমোদন থাকলেও চলছে প্রায় সাড়ে তিনশ বাস।

এ বিষয়ে সু-প্রভাতের টঙ্গী স্টেশন রোডের সুপারভাইজার কামরুল ইসলাম জানান, সু-প্রভাত পরিবহনের বাসের রঙ বদলে অন্য পরিবহনের নামে চলার বিষয়টি তার জানা নেই।

গণমাধ্যমে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) সহকারী কমিশনার মো. নজরুল ইসলাম বলেন, সু-প্রভাত পরিবহনের কোনো বাস অন্য কোম্পানির নামে পরিবর্তিত হচ্ছে- এমনটা আমার জানা নেই। তবে বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

প্রসঙ্গত, রাজধানীর প্রগতি সরণিতে মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। এঘটনায় বুধবারও ঘাতক বাস চালক ও নিরাপদ সড়কের দাবিসহ আট দফা দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা।

এদিকে ছাত্র নিহতের ঘটনায় ৭ দিনের আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *