দ্বিতীয় ধাপে নিরুত্তাপ ভোট

Slider জাতীয়


ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শতাধিক উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকাল চারটা পর্যন্ত। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটসহ অন্যান্য রাজনৈতিক দল ও জোট বর্জন করায় এ নির্বাচনও অনেকটা একতরফা হচ্ছে। ভোটারের উপস্থিতি নেই বললেই চলে।

নির্বাচন কমিশনের (ইসি) দেয়া তথ্য অনুযায়ী, দ্বিতীয় ধাপের ২৩টি উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন। এর মধ্যে ছয়টি উপজেলায় কোনো পদেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ভোট নেয়ার প্রয়োজন হচ্ছে না।
এ উপজেলাগুলো হলো নওগাঁ সদর, পাবনা সদর, ফরিদপুর সদর, নোয়াখালীর হাতিয়া এবং চট্টগ্রামের রাউজান ও মিরসরাই। এসব উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন।

এর বাইরে আরও ১৬টি উপজেলায় প্রতিদ্বন্দ্বী না থাকায় চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না।
উপজেলাগুলো হচ্ছে রংপুরের কাউনিয়া, গঙ্গাচড়া, দিনাজপুরের হাকিমপুর, পার্বতীপুর, ঘোড়াঘাট, বগুড়ার আদমদীঘি, শেরপুর, পাবনার সুজানগর, মৌলভীবাজারের সদর, চট্টগ্রামের সীতাকুণ্ড, হাটহাজারী, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, কাপ্তাই, লংগদু এবং খাগড়াছড়ির মানিকছড়ি।

এছাড়া ১৩টি উপজেলার ভাইস চেয়ারম্যান ও ১২টি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এসব পদেও ভোট হচ্ছে না। সব মিলিয়ে ৪৮ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন।
দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ৩৭৭ জন। ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *