সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগ একটি পদও পাবে না

Slider টপ নিউজ

ঢাকা: ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরু বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগ একটি পদেও পাশ করতে পারবে না। যদি পায় তবে ছাত্রত্ব থেকে পদত্যাগ করব।

ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক বলেছেন, সোমবার নির্বাচন চলাকালে ছাত্রলীগের লেডি সন্ত্রাসীরা আমার ওপর হামলা চালায়। আমাকে আহত করে। ছাত্রলীগের ভিপি প্রার্থী ও ঢাবি ছাত্রলীগ রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নেতৃত্বে এই হামলা হয়।

ভিপি নির্বাচিত হওয়ার পর মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে এসে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ছাত্রলীগের লেডি সন্ত্রাসীরা আমার ওপর হামলা চালিয়েছে। আর এতে নেতৃত্ব দিয়েছে শোভন। আমি প্রশাসনকে বলতে চাই-ঢাকা বিশ্ববিদল্যায় একটি অগ্নিস্ফুলিঙ্গ, এই অগ্নিস্ফুলিঙ্গের সঙ্গে খেলতে আসবেন না। তাহলে আগুনে পুড়ে ছারখার হয়ে যাবেন।

ডাকসুর নবনির্বাচিত সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু নির্বাচন হয়েছে। সে নির্বাচনে ছাত্রদের প্রত্যাশা ছিল। সুষ্ঠু নির্বাচন হ‌বে। নির্বাচনে দুর্নীতি করে আমাকে আটকাতে না পারলেও অন্যদেরকে আটকে দি‌য়ে‌ছে। যদি সুষ্ঠু নির্বাচন হতে হলে আমরা পূর্ণপ্যানেলে জয়ী হতাম। সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগ একটি সদস্য পদও পেত না।

আজ মঙ্গলবার দুপুরে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে নির্বাচন বর্জন করা বিভিন্ন প্যানেলের নেতাকর্মীদের অবস্থান কর্মসূচিতে তিনি একথা বলেন।

নুর বলেন, গতকালের ডাকসু নির্বাচন ছিল প্রহসনের নির্বাচন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দলকানা প্রশাসন যত অনিয়ম করার তা এ নির্বাচনে করেছে। তার পরও আমাকে ও আখতারকে (সমাজসেবা সম্পাদক) আটকাতে পারেনি। ভিপি হিসেবে আমি এখন ছাত্রদের পক্ষে লড়বো। সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাব।

তিনি বলেন, আবার আমাদের উপর হামলা করেছে। আমাদের ওপর এরকম অবস্থা করবেন না তাহলে সবকিছু ধ্বংস হয়ে যাবে। যারা এসব অপকর্মের সাথে জড়িত রয়েছে অতি দ্রুত তাদেরকে গ্রেপ্তার করতে হবে।

ধর্মঘট কতদিন চলবে এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়ে অন্যান্য প্যানেলের প্রার্থীদের সঙ্গে বৈঠক করে কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানানো হবে। মিছিল শেষে তিনি স্বচ্ছ নির্বাচনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *