মাভাবিপ্রবিতে র‍্যাগিং’র নামে শারীরিক নির্যাতন, ৬ শিক্ষার্থী বহিস্কার

Slider শিক্ষা

র‍্যাগিংয়ের নামে ডেকে নিয়ে স্ট্যাম্প দিয়ে মেরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদকে হাত ভেঙে দেওয়া এবং শাহপরান শুভ ও রানাকে মারপিঠ করার ঘটনায় ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

গতকাল রবিবার রাত ৮ টায় বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিসে সাময়িক বহিস্কারের নির্দেশ জানানো হয়। এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিস্কার করা হবে না এর জন্য কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন ৪র্থ বর্ষ ২য় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং ২য় বর্ষ ১ম সেমিস্টারের এস এম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মোঃ আবু হেনা মোস্তফা কামাল, মোঃ আতিকুজ্জামান ও অনিন্দ রায়।

উল্লেখ্য, শুক্রবার রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তালায় ডেকে নিয়ে এই তিন শিক্ষার্থীকে মারধর করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমরা প্রক্টরিয়াল বডি, সকল ডিন, সকল প্রভোস্ট, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যানসহ সকল শিক্ষকদের নিয়ে জরুরী সভায় ৬ জনকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত নেই। কারণ দর্শানো ও তদন্তের উপর তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে।

সাময়িক বহিস্কার থাকা ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *