‘বন্দুকযুদ্ধে’ নিহত মাদক ব্যবসায়ীর গাড়ি আত্মসাতের অভিযোগে রূপগঞ্জ থানার ওসি প্রত্যাহার

Slider ফুলজান বিবির বাংলা


রূপগঞ্জ: প্রতারণার মাধ্যমে আদালতে মিথ্যা তথ্য দিয়ে আলামত তসরুপ করার অভিযোগে রূপগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল হককে প্রত্যাহার করা হয়েছে। জেলা পুলিশ সুপার মো. হারুনুর রশিদ (পিপিএম বার)-এর নির্দেশে গতকাল বিকালে রূপগঞ্জ থানা থেকে তাকে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। তার পরিবর্তে রূপগঞ্জ থানার ওসি তদন্ত মাহমুদুল দায়িত্ব পালন করবেন। এ অভিযোগ ছাড়াও বহু দুর্নীতি, অনিয়ম আর ঘুষ বাণিজ্যের অভিযোগ রয়েছে ওসি আব্দুল হকের বিরুদ্ধে।

গত বছরের ২২শে মে র‌্যাব-১ এর সদস্যদের সঙ্গে আড়াইহাজার থানাধীন সাতগ্রাম ইউনিয়নের শিমুলতলীর দেবই এলাকায় টঙ্গী এলাকার আশরাফ খানের ছেলে বাচ্চু খানের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে বাচ্চু খান নিহত হলে র‌্যাব বাচ্চু খানের ব্যবহৃত নিশাত এক্স ট্রেইল জিপগাড়ি (ঢাকা-মেট্রো-ঘ-১৮-০১১২) সহ ৯ হাজার ৮৩০ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল উদ্ধার করেন। এ ঘটনায় পরের দিন র‌্যাব-১ এর অফিসার খালেদ হোসেন বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা করেন। সে সময় তিনি আলামতগুলো জব্দমূলে থানায় জমা দেন। পরবর্তীতে গত জুলাইয়ে বাচ্চু খানের মা ফুলেছা খাতুন গাড়ি আনতে আড়াইহাজার থানায় গেলে ওসি মোহাম্মদ আব্দুল হক তার কাছে ১০ লাখ টাকা ঘুষ দাবি করেন।
তিনি সে সময় টাকার অভাবে গাড়িটি ছাড়িয়ে আনতে পারেন নি। এদিকে ওসি আব্দুল হকের রূপগঞ্জে বদলি হয়ে যাবার পর ফুলেছা খাতুন আড়াই হাজার থানায় গিয়ে জানতে পারেন ওসি গাড়িটি সঙ্গে করে নিয়ে গেছেন।

তিনি খোঁজ নিয়ে জানতে পারেন গাড়িটি যে শো-রুম থেকে ক্রয় করেছেন একই শো-রুমের ভুয়া কাগজপত্র তৈরি করে তিনি আদালতে তার মামাশ্বশুর মো. মাসুদ রানাকে ভুয়া মালিক সাজিয়ে গত বছরের ২৪শে জুলাই গাড়িটি নিজের করে নেন এবং বিআরটিএ’র কাছ থেকে রেজিস্ট্রেশন করান। এ ঘটনায় গত ২৮শে ফেব্রুয়ারি ফুলেছা খাতুন বাদী হয়ে আমানত তসরুপ করার অভিযোগে ৪ জনকে আসামি করে ফতুল্লা থানায় একটি মামলা করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় মঙ্গলবার বিকাল ৫টায় পুলিশ সুপার মো. হারুনুর রশিদ (পিপিএম বার)-এর নির্দেশে রূপগঞ্জ থানা থেকে মোহাম্মদ আব্দুল হককে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

উল্লেখ্য, গত একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ডিসেম্বরে আড়াইহাজার থেকে রূপগঞ্জে বদলি হয় এমএ হক। পরবর্তীতে মাত্র ২ মাসে সে অনিয়ম, দুর্নীতি আর ঘুষ বাণিজ্যের মচ্ছব শুরু করেন। এ দুই মাসে রূপগঞ্জে আইনশৃঙ্খলার চরম অবনতি দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *