বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু কিশোরদের ছবি আঁকা প্রতিযোগিতা

Slider বিচিত্র

ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু কিশোরদের জন্যে ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করেছে।

নিউইয়র্কে বাংলাদেশ মিশন ও কন্স্যুলেটের যৌথ উদ্যোগে ১০ মার্চ সকাল সাড়ে ১০টায় দূতাবাসের বঙ্গবন্ধু অডিটরিয়ামে (৩৫১০ ইন্টারন্যাশনাল ড্রাইভ, নর্থ ওয়েষ্ট, ওয়াশিংটন, ডিসি ২০০০৮) অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

প্রতিযোগীতায় ১ম থেকে ৫ম গ্রেড পর্যন্ত ’গ্রুপ এ’, ৬ষ্ট গ্রেড থেকে ৮ম গ্রেড পর্যন্ত ’গ্রুপ বি’ এবং হাইস্কুল থেকে শুরু করে উপরের সবাই ’গ্রুপ সি’- সর্বমোট তিনটি গ্রুপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ছবির বিষয় ’বঙ্গবন্ধু এবং বাংলাদেশ’।

বিজয়ীদের মধ্যে ১৭ মার্চ রবিবার সকাল সাড়ে ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে। একই দিন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে নিউইয়র্কে বাংলাদেশ মিশন ও কন্স্যুলেটের প্রতিযোগিতার বিষয় হচ্ছে ‘ক’ গ্রুপে বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং ‘খ’ গ্রুপে সমৃদ্ধির পথে বাংলাদেশ। এসব প্রতিযোগিতা অনুুষ্ঠিত হবে ১৭ মার্চ জ্যামাইকায় মেরিক বুলেভার্ডে অবস্থিত কুইন্স সেন্টাল লাইব্রেরীতে।

প্রতিযোগিতার আগে বেলা আড়াইটা থেকে ৩টা পর্যন্ত আধ ঘন্টায় কারাগারের রোজনামচা এবং অসমাপ্ত আত্মজীবনী থেকে পাঠ করবেন যথাক্রমে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। এরপর বিকেল ৩টা থেকে পৌণে চারটার মধ্যে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ‘ক’ গ্রুপে (৫ থেকে ৭ বছর) এবং ‘খ’ গ্রুপে (৮-১১ বছর) অংশগ্রহণকারিদের শুধু আর্ট পেপার সরবরাহ করা হবে।

অন্য উপকরণসমূহ সাথে আনতে বলা হয়েছে। অংশগ্রহণে উচ্ছুকরা নাম, ঠিকানা, পিতা-মাতার নাম ও ফোন নম্বরসহ রেজিস্ট্রেশন করতে পারবে ই-মেইলে ([email protected] ) অথবা ডাকযোগে (34-18 northern blvd, LIC, NHY11101).

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *