পরিবারের প্রতিটি সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে- গণপূর্ত মন্ত্রী

Slider বরিশাল

প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত, বৃহত্তর বরিশাল ব্যুরো প্রধান ঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এড. শ.ম.রেজাউল করিম এমপি বলেছেন, পরিবারের প্রতিটি সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে। কেননা একটি মানুষের মধ্যে যদি শিক্ষার আলো না থাকে, সুন্দর চরিত্র না থাকে তাহলে সে আর সত্যিকারের মানুষ হয়ে উঠতে পারে না।

আজ শুক্রবার সকাল ১১টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা মাটিভাঙ্গা ইউনিয়নের যে বিদ্যালয়ে তিনি ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেছেন সেই বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি সত্যিকারের মানুষ হয়ে ওঠার জন্য দিক নির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরেন। বক্তব্যের এক পর্যায়ে এলাকার উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, বিগত দিনে এ এলাকার উন্নয়নের জন্য কয়েক হাজার কোটি টাকার বরাদ্দ এলেও কাঙ্খিত উন্নয়ন হয়নি। তবে বর্তমানে পিরোজপুর-১ আসনের তিনটি উপজেলার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা নেয়া হচ্ছে। পিরোজপুরে একটি অর্থনৈতিক জোন তৈরী করা হবে। সে লক্ষে জায়গা নির্ধারনের কাজ চলছে। পিরোজপুর ও নাজিরপুর উপজেলায় বিসিক শিল্পনগরী নির্মাণ করা হবে। পিরোজপুরে সরকারী হাউজিং এস্টেট করা হবে। যার ৬০ভাগ সুবিধা পাবে পিরোজপুর জেলার মানুষ। আর দেশের অন্যান্য জেলার মানুষ পাবে ৪০ভাগ সুবিধা। তাছাড়া পিরোজপুর-১ আসনের (পিরোজপুর সদর-স্বরুপকাঠী-নাজিরপুর) তিনটি উপজেলার মধ্যকার যাতায়াতের জন্য বড় দুটি নদীর ওপরে সেতু নির্মাণ করার উদ্যোগ নেয়া হয়েছে। সেতু দুটি নির্মিত হলে নাজিরপুর থেকে সড়ক পথেই স্বরুপকাঠী উপজেলা সদরে যাতায়াত করা যাবে।

মন্ত্রী আরো বলেন, টিআর, জিআর, কাবিখা ও ৪০ দিনের কর্মসূচী এটা গরিবদের হক। জনপ্রতিনিধিরা কেন এখান থেকে কমিশন নিবে। এ অপসংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এসব কাজে যদি কেহ কমিশন নেয়ার চেষ্টা করে তাদের কে ছাড় দেয়া হবে না। সেক্ষেত্রে আমার দল এমনকি পরিবারের কোন সদস্য যদি আমার নাম করে কোন অনৈতিক সুবিধা বা কমিশন নেয়ার চিন্তা করে তাদের সর্তক করে দেয়া হচ্ছে। ঘুষ-দুর্নীতি ও অনিয়ম আমাকে স্পর্শ করতে পারবে না। নিয়োগ ও ঠিকাদারী কাজে আমাকে কোন কমিশন দিতে হবে না। উন্নয়ন কাজ সঠিকভাবে করতে হবে।

তিনি আরো বলেন, আমার দ্বারা কেউ কোন দিন রাজনৈতিক প্রতিহিংসার শিকার হবেন না এই বিষয়টি আমি আপনাদেরকে আশ্বস্ত করছি। অন্যের ক্ষতি করে আমাকে লাভবান হতে হবে এ চিন্তা আমার মাথায় নাই। হিন্দু-মুসলিমসহ সব ধর্মের মানুষ মিলে আমরা ভালো থাকতে চাই।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. জাহিদ হোসেন বিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতার, পিরোজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মো. মুনিরুল ইসলাম মুনির, পিরোজপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এসএম বেলায়েত হোসেন, মাটিভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রমূখ।

মন্ত্রী বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অনুষ্ঠান পূর্ববর্তী পূর্বাহ্নে পুলিশের কাজের গতি বাড়ানোর জন্য পিরোজপুরের নাজিরপুর থানায় একটি নতুন পিকআপ ভ্যান আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের অনুষ্ঠান শেষে বিকেলে মন্ত্রী নাজিরপুর উপজেলার চৌঠাইমহল বাস ষ্ট্যান্ড থেকে গজালিয়া পর্যন্ত সড়কের উন্নয়ন কাজের এবং শ্রীরামকাঠীতে বিএডিসির খাল খনন কাজের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *