জাতীয় ভোটার দিবস পালন করলেন সিইসি

Slider টপ নিউজ


ঢাকা: নির্বাচনের মেয়াদ কম, প্রধান রাজনৈতিক দলের অংশ না নেয়া ও আবহাওয়া খারাপ থাকায় ঢাকা উত্তর সিটি করপোররেশন উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল বলে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ শুক্রবার সকালে জাতীয় ভোটার দিবসের র‌্যালিতে অংশ নেয়ার সময় সাংবাদিকদের একথা জানান তিনি।

তিনি বলেন, কয়েকটি কারণে ভোটারের উপস্থিতি কম ছিল বলে মনে করছি। ঢাকা সিটির নির্বাচনের মেয়াদ খুব কম, এটা প্রথম কারণ ভোটার কম উপস্থিত হওয়ার। প্রধান রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি, এটা দ্বিতীয় কারণ। আবহাওয়া খারাপ ছিল, তৃতীয় কারণ হলো এটা। এসব কারণে ভোটার উপস্থিত হয়নি।’

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে র‌্যালিটি শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গিয়ে শেষ হয়। এতে কমিশনার মাহবুব তালুকদারসহ নির্বাচন কমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঢাকা সিটি নির্বাচন নিয়ে কমিশন সন্তুষ্ট কি না, জানতে চাইলে নূরুল হুদা বলেন, হ্যাঁ, সন্তুষ্ট।

তবে বৃহস্পতিবারের নির্বাচনে ভোটারদের যে উপস্থিতি, তা এ দেশের ভোটের প্রকৃত চিত্র নয়। তার দাবি, এ দেশের মানুষ সারি বেঁধে ভোট দিতে যায়।

মানুষের ভোটাধিকারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি বলবো সবার ভোটাধিকার পুরোপুরি ফিরে এসেছে। আমরা সবার ভোট দেওয়ার সুযোগ সৃষ্টি করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *