রাজধানী উত্তরায় সড়ক অবরোধ, যানচলাচল বন্ধ

Slider ঢাকা

মোঃ আবু বক্কর সিদ্দিক সুমনঃ উত্তরা প্রতিনিধিঃ থানায় মামলা নেওয়ার দাবিতে রাজধানীর উত্তরায় রিফাত নামে এক শিশুর মরদেহ নিয়ে সড়ক অবরোধ করেছে স্বজন ও স্থানীয়রা।

বুধবার দুপুরে উত্তরার রাজলক্ষ্মী ও দক্ষিণ খান এলাকায় তারা সড়ক অবরোধ করে। এ কারণে আশপাশের এলাকায় যানচলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে যাত্রীরা।

স্থানীয় বাসিন্দাদ ও শিশুটির স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাত বছরের শিশু রিফাত তার বন্ধুরাসহ স্থানীয় এক বাড়িতে খেলতে যায়। পরে বাড়িওয়ালার আঘাতে রিফাতের মৃত্যু হয়। ঘটনা ধমাচাপা দিতে বাড়িওয়ালা তার বাড়ির পানির ট্যাংকিতে ফেলে দেন শিশুটির লাশ। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

তারা অভিযোগ করে জানান, বিচারের দাবিতে লাশ এখন পর্যন্ত দাফন করেনি পরিবার। বাড়িওয়ালা খুব প্রভাবশালী হওয়ায় মামলা নিচ্ছে না পুলিশ। তাই রিফাত হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে রাস্তা অবরোধ কর্মসূচি চলছে।

এ বিষয়ে রিফাতের স্বজন কুদরত বলেন, ‘রিফাত হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও তদন্তের দাবিতে আমরা রাস্তায় নেমেছি। থানায় মামলা নিচ্ছে না। আমরা এ কর্মসূচি থেকে দাবি জানাচ্ছি পুলিশ যেন এ ঘটনার মামলা নেয়।
এ বিষয়ে উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আলম সিদ্দিকী বলেন, মামলা নেওয়া এবং তদন্ত করারও আশ্বাস আমরা তাদের দিয়েছি। কিন্তু তার পরও তারা রাস্তা ছাড়ছে না। বাহিরের কিছু লোক এসে পরিবেশ নষ্ট করে ফেলছে।

তিনি বলেন, আমরা সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিচ্ছি। এখনো আন্দোলনকারীদের বুঝিয়ে যাচ্ছি তারা যেন রাস্তা ছেড়ে দেয়। (ছবি আছে)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *