হিমাগারে মেয়াদোত্তীর্ণ দেড় হাজার মণ মাংস-মাছ

Slider গ্রাম বাংলা

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল পুরাতন এফডিসি রোডের একটি হিমাগারে অভিযান চালিয়েছে র‌্যাব-২’র সদস্যরা। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল থেকে রাত ১০ টা পর্যন্ত ওই হিমাগারটিতে অভিযান চালানো হয়।

জানা গেছে, হিমাগার থেকে মেয়াদোত্তীর্ণ দেড় হাজার মন মাছ-মাংস জব্দ করা হয়। সেভ অ্যান্ড ফ্রেশ ফুড লিমিটেড নামে ওই হিমাগারে আমদানিকৃত মেয়াদোত্তীর্ণ মাছ ও মাংসের কিমা মজুত রাখা হয়েছিল।

ওই হিমাগারে অভিযান পরিচালনাকারী র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আমদানিকৃত আনুমানিক হাজার মণ মেয়াদোর্ত্তীণ মাছ ও মাংস এখানে মজুত করে রাখা হয়েছে। সুন্দরভাবে প্যাকেটিং করা হলেও মাছ ও মাংসগুলো মেয়াদ শেষ হয়েছে গত বছরই। আর এসব ভেজাল মাছ-মাংস সরবরাহ করা হতো বিভিন্ন সুপারসপ ও নামি-দামি হোটেল-রেস্তোরাঁয়।

তিনি আরও বলেন, সেফ অ্যান্ড ফ্রেশ ফুড নামক হিমাগার থেকে আমদানিকৃত মেয়াদোত্তীর্ণ প্রায় ১১০০ মণ গরু, মুরগি, মহিষ ও ভেড়ার মাংস ও আমদানিকৃত মেয়াদোত্তীর্ণ ৪০০ মণ মাছ, কাকড়া, শামুক জব্দ করা হয়। মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি ও মজুত করা দণ্ডনীয় অপরাধ। এই হিমাগারের কর্তৃপক্ষ ও মালামালের মালিকপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ’

প্রাণিসম্পদ অধিদফতরের ডা. মো. এমদাদুল হক তালুকদার বলেন, দীর্ঘদিনের অভিযোগ এই হিমাগার থেকে মেয়াদোত্তীর্ণ মাছ, মাংস, বিফ পেডিস, ভেড়ার হাড়, মহিষের মাংস মজুত, বিক্রি ও সরবরাহ করে আসছিল। এখানে ইন্ডিয়ান কোম্পানি রুস্তম ফুড নামক প্রতিষ্ঠান আমদানিকারক ও ফুড চেইন এশিয়া লিমিটেড নামক সরবরাহকারী প্রতিষ্ঠানের মালামাল বেশি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *